banglanewspaper

চীন প্রতিনিধি: চীনের হেনান প্রদেশের মেগাসিটি হিসেবে পরিচিত জেংজু শহরের বিখ্যাত “জেংজু ইউনিভার্সিটিতে” অনুষ্ঠিত হয়েছে  “বিপিএল” ক্রিকেট টুর্নামেন্ট ও মিলনমেলা। 

রবিবার ২০ অক্টোবর জেংজু ইউনিভার্সিটির বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে টুর্নামেন্টির ফাইনাল অনুষ্ঠিত হয়। নতুনদের বরন করে নেওয়া এবং পুরাতনদের বিদায় সংবর্ধনা দিতে আয়োজন করা হয় মিলনমেলার।

৭ দিনব্যাপী এ ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশী শিক্ষর্থীদের চারটি দল অংশ নেয়। টুর্নামেন্টে অংশ নেওয়া দল গুলো হল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডেয়ারডেভিলস,চিটাগং কিংস ও সিলেট সিক্সারস।  

টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডেয়ারডেভিলস। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ঢাকা ডেয়ারডেভিলস কে ৯ রানে হারিয়ে বিপিএল এর প্রথম আসরের চ্যাম্পিয়ন খেতাব পায়।

তিনশতাধিক বাংলাদেশি শিক্ষার্থী খেলাটি উপভোগ করেন। বিজয়ি দলের খেলয়ারদের হাতে ট্রফি তুলে দেন এই ইউনিভার্সিটির বাংলাদেশি প্রফেসর,  ড. মোঃ আশরাফুল আলম।  

মাস্টার্সের শিক্ষার্থী সাবিহা আক্তার রেখার সঞ্চালনায় নতুনদের বরন করার মধ্য দিয়ে প্রোগ্রামটি শুরু হয়। বিপিএল ক্রিকেট টুর্নামেন্ট শেষে বিকালে বাংলাদেশ কমিউনিটির মিলনমেলার শুভেচ্ছা বক্তব্য ড. আশরাফুল আলম। 

তারপর দেশি গান ও কবিতার মধ্য দিয়ে এই মিলনমেলা জমজমাট হয়ে উঠে। সকলে মিলে দলবেঁধে আড্ডা, পিলোও পাস সহ আরও অন্যান্য খেলা অনুষ্ঠিত হয়। মিলনমেলায় দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান এবং ভবিষ্যৎতে এ ধরনের আয়জন এর মধ্য দিয়ে দেশের সুনাম তুলে ধরার প্রত্যয় ব্যক্ত করা হয়।

ট্যাগ: bdnewshour24 চীন