banglanewspaper

মঙ্গলবার অনেক কড়া কথা বলেছিলেন বিসিবি সভাপতি। তবে ২৩ অক্টোবর, বুধবার সকাল থেকেই সব পরিস্থিতি বদলে যেতে শুরু করে। পক্ষ-বিপক্ষ বানিয়ে ফেলা ক্রিকেটার এবং বিসিবি’র মধ্যে অচলাবস্থার পর এই প্রথমবারের মতো সরাসরি কথাবার্তা হল।  বোঝাই যাচ্ছে উভয়পক্ষের মধ্যে বরফ গলতে শুরু করেছে। সার্বিক অর্থে সেটাই ক্রিকেটের মঙ্গল।

বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন সুজনের সঙ্গে ক্রিকেটার তামিম ইকবালের টেলিফোনে আলাপ হয়েছে। সংক্ষিপ্ত সেই আলাপের ফল হল- ক্রিকেটাররা বুধবার বিকেলে বিসিবি কার্যালয়ে আসছেন। তারা বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে কথাবার্তা বলেন।

ধারণা করা হচ্ছে ক্রিকেটের চলমান সঙ্কট বুধবারের বিকেলের এই বৈঠকেই সুরাহা হয়ে যাবে। ২৫ অক্টোবর থেকে ভারতে টি-টোয়েন্টি সফরের জন্য ক্যাম্পেও তখন যোগ দেবেন ক্রিকেটাররা।

বুধবার দুপুর নাগাদ বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন সুজন সাংবাদিকদের জানান-‘মঙ্গলবারের সেই সংবাদ সম্মেলন শেষে আমরা খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগের চেষ্টা করি। জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবালের সঙ্গে আমার কথা হয়েছে। আমরা তাদেরকে জানিয়েছি এগুলো আর্থিক সমস্যা এবং এগুলো সমাধান হওয়া সময়ের ব্যাপার মাত্র। বোর্ডের সঙ্গে বসলেই বিষয়টির সমাধান সম্ভব। উনি (তামিম) আমাদের জানিয়েছেন তিনি সতীর্থদের সঙ্গে কথা বলে আমাদের জানাবেন। আশা করছি যে কোন সময় উনারা আমাদের জানাবেন। আমরা জেনেছি যে উনারা আজকে কোনো এক সময় একত্রিত হবেন। আজ (বুধবার) বিকেল ৫টায় আমরা অ্যাভেলেবল আছি। যে কোন জায়গায় জানালে, বোর্ড কিংবা যে কোন জায়গায় বৈঠক হতে পারে। উই আর অ্যাভেলেবল।’

ভারত সফরের জন্য ক্যাম্প সঠিক সময়ে শুরুর আশা থাকলেও জাতীয় লিগের তৃতীয় রাউন্ড যে ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে না সেটা নিশ্চিত। এই রাউন্ড খেলার জন্য ক্রিকেটাররা এই মুহূর্ত প্রস্তুত নন। তাছাড়া ঢাকার বাইরে অনুষ্ঠিত হবে লিগের তিনটি ম্যাচ। তাই এটা নিশ্চিত যে জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের সূচি পেছাচ্ছে।

জাতীয় দলের ভারত সফর সূচি ও অনুশীলন ক্যাম্প প্রসঙ্গে বিসিবি প্রধান নির্বাহী জানান- আমাদের সবকিছু পরিকল্পনা অনুযায়ী এগুচ্ছে। যেভাবে সূচি করা আছে সেভাবেই পালনের চেষ্টা চলছে। বিষয়টি যত দ্রুত নিষ্পত্তি হবে, সবার জন্যই সেটা ভাল হবে।’

সমাধানের দ্রুত নিষ্পত্তি তাহলে বিসিবিও চাইছে!

ট্যাগ: bdnewshour24 ক্রিকেট বিসিবি