banglanewspaper

‘ডেট’ করার জন্য আসলে খুব নির্দিষ্ট কোনো নিয়ম নেই। তবে কিছু বিষয় কিন্তু রয়েই যায়, যেগুলো ‘ডেট’-কে ক্ষতিগ্রস্ত করতে পারে। আর কেউ নিশ্চয়ই চান না, প্রিয় মানুষের সঙ্গে দেখা করার মুহূর্তটি নষ্ট হোক।

আর তাই ‘ডেট’- এর সময় কিছু কাজ না করার পরামর্শ দিয়েছে সম্পর্কবিষয়ক ওয়েবসাইট লাভলার্নিংসডটকম।      

১. বিল নিয়ে লড়াই নয়

‘ডেট’-এর সময় সাধারণত ছেলেরাই বিল দেয়। আর এটি বেশ রোমান্টিকও মনে হয়। তবে এ ক্ষেত্রে কেবল ছেলেরাই বিলটা দেবে, এটা সব সময় আশা করবেন না। কারণ, একেকজন মানুষ একেক পরিবেশ ও বিশ্বাস থেকে বেড়ে ওঠে।

নারী হয়ে থাকলে নিজেও কখনো কখনো বিল দিন। প্রেমিক কেন বিল দিল না, এ নিয়ে বেশি চিন্তা করতে যাবেন না।   

২. পরিকল্পনা ছাড়া বেড়ানো

‘ডেট’- এ গেলে সেটি আনন্দের সঙ্গেই উপভোগ করুন। আর এ ক্ষেত্রে আগে থেকে পরিকল্পনা করে রাখলে ভালোভাবে দিনটি পালন করা সম্ভব। উদ্দেশ্যহীনভাবে কাজ করলে নিজেও একটা সময় বিরক্ত হয়ে উঠতে পারেন।

৩. দেরি করে যাবেন না

এটা খুব সহজ বিষয়। দেরি করে যাবেন না, পরিকল্পনা শেষ মুহূর্তে বাদ দেবেন না এবং তাঁকে অপেক্ষা করাবেন না। এতে আপনার প্রতি প্রেমিকা বা প্রেমিকার নেতিবাচক ধারণা তৈরি হবে।

৪. প্রশ্ন না করা

এটা অনেকেই এড়িয়ে যান। তবে এটি কিন্তু খুব জরুরি একটি বিষয়। ‘ডেট’-এর সময় নার্ভাস না হয়ে সঙ্গীকে বিভিন্ন বিষয়ে প্রশ্ন করুন। ডেট আসলে দেওয়া-নেওয়ার একটি বিষয়। কেবল নিজের সম্পর্কেই না বলে, তার সম্পর্কেও জানতে চান। এটি ধীরে ধীরে আপনাদের ভেতরকার সম্পর্ককে সুন্দর করবে, সেও আপনার কাছে নিজেকে মেলে ধরতে পারবে।      

ট্যাগ: bdnewshour24 ডেট