banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: পাঁচ বছর দুই মাসের সাজাপ্রাপ্ত আসামি স্বামী ও স্ত্রীকে গাজীপুর থেকে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে গাজীপুরের কালিয়াকৈর থানার ফুলসরি এলাকায় অভিযান চালিয়ে স্বামী নুরুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী বনানী ওরফে বন্যাকে (৪০) গ্রেফতার করা হয়।

তাদের বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলার নলদী ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে। লোহাগড়া থানার এসআই মিলটন কুমার দেবদাসের নেতৃত্বে তাদের গ্রেফতার করে আজ শুক্রবার (২৫ অক্টোবর) সকালে কারাগারে পাঠানো হয়েছে। 

তিনি জানান, ২০১২ সালে ঢাকার আশুলিয়া এলাকার আব্দুল মালেককে আমেরিকা পাঠানোর কথা বলে নড়াইলের নুরুল ইসলাম তার (আব্দুল মালেক) কাছ থেকে ১৬ লাখ টাকা নেয়। কিন্তু আব্দুল মালেককে আমেরিকা পাঠাতে ব্যর্থ হলেও তাকে টাকা ফেরত দেয়নি। এ পরিস্থিতিতে আব্দুল মালেক বাদী হয়ে ওই বছর (২০১২) স্বামী নুরুল ও স্ত্রী বন্যার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন।  

এসআই মিলটন আরো জানান, নড়াইলের নুরুল ইসলাম ও ঢাকার আশুলিয়ার আব্দুল মালেক এক সময় সিঙ্গাপুর থাকতেন। সেই সূত্রেই দু’জনের পরিচয়। পরবর্তীতে আমেরিকা পাঠানোর কথা বলে নুরুল ইসলাম আব্দুল মালেকের কাছ থেকে ১৬ লাখ টাকা হাতিয়ে নেয়।

এ ঘটনায় নুরুল ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা হয়। এ মামলার রায়ে ২০১৬ সালে তাদের বিরুদ্ধে পাঁচ বছর দুই মাসের সাজা এবং পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন আদালত। 

ট্যাগ: bdnewshour24 নড়াইল টাকা আত্মসাত গাজীপুর