banglanewspaper

চীনের গুয়াংশি প্রদেশের নানিংয়ে প্রতিদ্বন্দ্বী এক ব্যক্তিকে হত্যা করতে খুনি ভাড়া করেছিলেন এক ব্যবসায়ী। এজন্য বরাদ্ধ করা হয় দুই মিলিয়ন ইউয়ান, বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ২ কোটি ৩৭ লাখ টাকা। 

একই ব্যক্তিকে খুন করতে মোট পাঁচবার খুনি ভাড়া করা হয়েছে। প্রথম ভাড়াটে খুনি আবার আরেকজনকে ভাড়া করেন। এভাবে পঞ্চম ব্যক্তি পর্যন্ত খুনের ‘কন্ট্রাক্ট’ বদল হওয়ায় বেধে যায় বিপত্তি। 

দেশটির গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে রিয়েল এস্টেট ব্যবসায়ী তান ইয়ুহুইয়ের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেন তার ব্যবসায়ী-প্রতিদ্বন্দ্বী উই মৌ। ওই মামলায় হেরে যাওয়ার ভয়ে উইকে খুন করতে শি গুয়াংগান নামে এক খুনিকে ভাড়া করেন তান। এই কাজ করতে শি পান দুই মিলিয়ন ইউয়ান, বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ২ কোটি ৩৭ লাখ টাকা।

এদিকে, ওই কাজটি করার জন্য নিজের অর্ধেক দামে শি ভাড়া করেন আরেক খুনি মো তিয়ানশিয়াংকে। দ্বিতীয় ভাড়াটে খুনি মো আবার ভাড়া করেন ইয়াং কাংশেংকে। বিনিময়ে কাংশেং পান ৯২ লাখ ৬৫ হাজার টাকা। তৃতীয় ভাড়াটে খুনি কাংশেং আবার ইয়াং গুয়াংশেং নামে আরেক খুনিকে ভাড়া করেন। গুয়াংশেং নিজে খুন না করে এর জন্য ভাড়া করেন লিং শিয়ান্সিকে। 

কিন্তু, ততদিনে পাঁচ নম্বর ভাড়াটে খুনি লিং বুঝে গেছেন, এই কাজের জন্য সবচেয়ে কম টাকা পেতে যাচ্ছেন তিনি। সেটা মেনে নিতে না পেরে এক ফন্দি আঁটলেন লিং। যাকে খুন করার কথা ছিল অর্থাৎ উইকে বলে দিলেন পুরো পরিকল্পনা। তারপর, তাকে মরে যাওয়ার নাটক করতে বললেন। এভাবে, একসময় পুলিশ পর্যন্ত পৌঁছে গেল ঘটনা। 

পরে ব্যবসায়ী তানসহ পাঁচ ভাড়াটে খুনির বিরুদ্ধেই মামলা করেন উই মৌ। হত্যাচেষ্টার অপরাধে তানের পাঁচ বছরের জেল হয়। প্রথম ভাড়াটে খুনি শির জেল হয় সাড়ে তিন বছর। দ্বিতীয় ও তৃতীয় ভাড়াটে খুনির জেল হয় সোয়া তিন বছর। চতুর্থ ও পঞ্চম ভাড়াটে খুনির যথাক্রমে তিন বছর ও দুই বছর সাত মাসের কারাদণ্ড দেন আদালত।

ট্যাগ: bdnewshour24 খুন ভাড়াটে খুনি