banglanewspaper

জাহিদ হাসান, বাকৃবি প্রতিনিধি: প্রতিবন্ধীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ তাদের সাথে আনন্দঘন সময় কাটাতে কমিউনিটি সার্ভিসের অধীনে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) রোটার‌্যাক্ট ক্লাব। অনুষ্ঠানটি ময়মনসিংহ শহরের প্রতিবন্ধীদের আন্তর্জাতিক সংগঠন ‘লার্চে’ আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে প্রতিবন্ধীদের নিয়ে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে প্রতিবন্ধীদের হাতে তৈরি করা বিভিন্ন কারুকাজ, ছবি, ব্যাগ, নকশাসহ বিভিন্ন উপকরণ পরিদর্শন করেন অনুষ্ঠানের অতিথিরা।

এসময় বাকৃবি রোটার‌্যাক্ট ক্লাবের পক্ষ থেকে ২১ জন প্রতিবন্ধীদের মাঝে শিক্ষা উপকরণ ও রাতের খাবার বিতরণ করা হয়। 

বাকৃবি রোটার‌্যাক্ট ক্লাবের সভাপতি রোটা. মো. মোস্তফা কামাল সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের (জিটিআই) অধ্যাপক ড. মাসুমা হাবিব, পোল্ট্রি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফৌজিয়া সুলতানা, লার্চের বোর্ড মেম্বার অধ্যাপক লীলা রায়, লেফটেন্যান্ট গভর্নর রোটারিয়ান ফারুক খান পাঠান প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় অধ্যাপক ড. মাছুমা হাবিব বলেন, সুখে- দুঃখে আমাদের সবার উচিত প্রতিবন্ধীদের পাশে থাকা। তাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলে তারাও তাদের অর্জিত দক্ষতা ও অভিজ্ঞার মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে।

ট্যাগ: bdnewshour24 বাকৃবি