banglanewspaper

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি থেকে এখন পর্যন্ত অর্থাৎ গত ৮ মাসে ভারত-পাকিস্তান সীমান্তে পাকিস্তানি সামরিক বাহিনীর হাতে ৬০ জন ভারতীয় সেনা নিহত হয়েছে। এছাড়া, পাক বাহিনীর সঙ্গে সংঘর্ষে ভারতের বহু সেনা আহত হয়েছে। 

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর বা আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর শনিবার (২৬ অক্টোবর) তার ব্যক্তিগত টুইটার পেইজে এ তথ্য জানান। 

তিনি বলেন, এ সময়ের মধ্যে পাকিস্তানের পক্ষে নিহত হয়েছেন ১৯ জন সেনা।

পাকিস্তানের সামরিক বাহিনীর হামলায় ভারতের বহু সেনা শিবির ধ্বংস হয়েছে এবং সেগুলো অন্যত্র সরিয়ে নিতে বাধ্য হয়েছে। পাকিস্তানি সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্রে ভারতের দুটি জঙ্গিবিমান ধ্বংস হয়েছে এবং দুটি হেলিকপ্টার ফ্রেন্ডলি ফায়ারে ভূপাতিত হয়।

গত ২৭ ফেব্রুয়ারি ভারতের ওই দুটি হেলিকপ্টার নিজেদের গুলিতে ভূপাতিত হয় এবং ভারতের পক্ষ থেকেই তদন্তের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপন রাওয়াত আজাদ কাশ্মির এবং গিলগিটি বালতিস্থান অঞ্চলকে অধিকৃত ভূখণ্ড বলে মন্তব্য করার একদিন পর আইএসপিআরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে এসব কথা বলেন। 

জেনারেল আসিফ গফুর গতকাল বলেছিলেন, ভারতের সেনাপ্রধান দায়িত্বজ্ঞানহীন বিবৃতির মাধ্যমে যুদ্ধে উস্কানি দিয়েছেন যা এই অঞ্চলের শান্তি এবং স্থিতিশীলতার জন্য মারাত্মক ঝুঁকি।

ট্যাগ: bdnewshour24 পাক