banglanewspaper

পুড়েই চলেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য। দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে লস এঞ্জেলেস শহরেও। আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে উদ্ধারকর্মীরা। ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ের কবলে আড়াই লাখের বেশি মানুষ।

ভোর হওয়ার আগেই স্থানীয় সময় সোমবার এভাবেই নতুন করে দাবানলের আগুন ছড়িয়ে পড়ে হলিউড পাড়া লস এঞ্জেলেসে। প্রাণ বাঁচাতে কয়েক লাখ বাসিন্দাদের পাশাপাশি ঘর ছাড়তে বাধ্য হয়েছেন আর্নল্ড শোয়ার্জনেগারের মতো নামীদামি তারকারাও।

আগুন নিয়ন্ত্রণে দিন রাত কাজ করে যাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। হেলিকপ্টার ও বিমানে করে ছিটানো হচ্ছে পানি। তবুও কিছুতেই থামানো যাচ্ছে না আগুন।

ভয়াবহ দাবানলে বাণিজ্যিক ভবন ও বিভিন্ন স্থাপনার পাশাপাশি ভস্মীভূত হয়ে গেছে অসংখ্য ঘর-বাড়ি। এখন পর্যন্ত আগুনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে সোনোমা কাউন্টি। এখনো প্রায় ১ লাখের বেশি স্থাপনা হুমকির মুখে রয়েছে বলে জানিয়েছেন ক্যালিফোর্নিয়া দাবানল ও আগুন নিয়ন্ত্রণ দফতর কর্মকর্তা জোনাথন কক্স।

তিনি বলেন, আমাদের ন্যাশনাল গার্ড ও ফায়ার সার্ভিস কর্মীদের পাশাপাশি প্রতিবেশী অঙ্গরাজের অসংখ্য উদ্ধারকর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছেন।

ট্যাগ: bdnewshour24 ক্যালিফোর্নিয়া