banglanewspaper

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকা‌শিত হয়েছে। প্রকাশিত ফলে ১৩.২৬ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

‘ঘ’ ইউনিটের এমসিকিউ পরীক্ষায় পাস করে লি‌খি‌ত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের জন্য নির্বা‌চিত হন ১২ হাজার ৬৬৭ জন শিক্ষার্থী। লি‌খিত এবং এমসিকিউ পরীক্ষায় পাস করেন ১১ হাজার ১৫৮ জন শিক্ষার্থী। যার মধ্যে বিজ্ঞা‌নের ৮৪৮৫ জন, ব্যবসায় শিক্ষার ২১০৪ জন এবং মান‌বিকের ৫৬৯ জন।

এবারের পরীক্ষায় ১৫৬০টি আসনের বিপরীতে ৯৭ হাজার ৫০৬ জন শিক্ষার্থী আবেদন করেন। যেখানে বিজ্ঞা‌নের জন্য ১০৯৭, ব্যবসায় শিক্ষার জন্য ৪১০ এবং মান‌বি‌কের জন্য ৫৩টি আসন রয়েছে। আর পরীক্ষায় অংশ নেন ৮৪ হাজার ১৭৭ জন।

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া আবেদনকারী যেকোনো অপারেটর থেকে DU GHA -Roll no লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি SMS-এ ফল জান‌তে পারবেন।

গত ২৭ সেপ্টেম্বর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর প্রথমবারের মতো এমসিকিউ পরীক্ষার পাশাপাশি লিখিত পরীক্ষায় শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত হয়।

পাসকৃত ছাত্র-ছাত্রীদের আগামী ৩১ অক্টোবর হতে ১৪ ন‌ভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষ‌য়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৩ ন‌ভেম্বর হতে ১২ ন‌ভেম্বর মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষ‌দের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ৩০ অক্টোবর থে‌কে ০৬ ন‌ভেম্বর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

ফলাফল প্রকাশের সময় ‘ঘ’ ইউ‌নিট ভ‌র্তি পরীক্ষার সমন্বয়ক ও সামা‌জিক বিজ্ঞান অনুষ‌দের ডিন অধ্যাপক সা‌দেকা হা‌লিমসহ ভ‌র্তি কার্যক্র‌মের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 ঢাবি