banglanewspaper

দীর্ঘ অপেক্ষার পর ভারতের বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়ছে বাংলাদেশ। কিন্তু দলে নেই দেশের ক্রিকেটের প্রাণভোমড়া সাকিব আল হাসান। আজ মঙ্গলবারই আইসিসি জানিয়েছে, দুই বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে সাকিবকে। তবে ভুল স্বীকার করায় সাজার মেয়াদ কমেছে এক বছর।  

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা গোপন করার অপরাধে সাকিব আল হাসানকে ওই সাজা দেওয়া হয়। অথচ তিনি বাংলাদেশের টেস্ট ও টি টোয়েন্টি ফরম্যাটের অধিনায়ক।

সাকিবের পরিবর্তে আসন্ন ভারত সফরের জন্য টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। আর টেস্টে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে মুমিনুল হককে।

এ ছাড়া টি- টোয়েন্টি সিরিজের জন্য সাকিবের পরিবর্তে জায়গা পেয়েছেন স্পিনার তাইজুল ইসলাম। আর ওপেনার তামিম ইকবাল ও মোহাম্মদ সাইফউদ্দিনের পরিবর্তে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন ও আবু হায়দার।

এছাড়া টেস্ট দলে ফিরেছেন ইমরুল কায়েস ও আল আমিন।

টি-টোয়েন্টি দল :
মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আবু হায়দার, তাইজুল ইসলাম, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

টেস্ট সিরিজের দল :
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফ হাসান, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন।

ট্যাগ: bdnewshour24 সাকিব