banglanewspaper

মাগুরা প্রতিনিধি: বাংলাদেশ দলের বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেটে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এ খবরে তার নিজ জেলা মাগুরার ক্রিকেটপ্রেমীদের মধ্যে তীব্র ও ক্ষোভ হতাশার ছায়া নেমে এসেছে। 

এই নিষেধাজ্ঞার প্রতিবাদে বুধবার সকালে শহরে মানববন্ধন, সমাবেশসহ বিক্ষোভ মিছিল করেছেন ক্রিকেট ভক্ত, ক্রীড়া সংগঠকসহ সকল শ্রেনী পেশার মাগুরাবাসী। মিছিলকারীরা নো সাকিব, নো ক্রিকেট’ বলে শ্লোগান দিয়েছেন। এ সময় মাগুরাবাসী সাকিবের নিষেধাজ্ঞা প্রত্যাহার না করলে বড় ধরনের আন্দোলনের ঘোষণা দিয়েছে। 

বুধবার সকাল ১১টায় মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের সামনে মাগুরার সর্বস্তরের জনগণ এ মানববন্ধন কর্মসুচিতে অংশ নেয়। পরে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিন করে। 

সমাবেশে বক্তারা সাকিব যড়যন্ত্রের শিকার পাশাপাশি এটি বাংলাদেশের ক্রিকেটকে ধ্বংস করার যড়যন্ত্র বলে মন্তব্য করেন তারা।

মাগুরার অন্যতম ক্রীড়া সংগঠক বারিক আনজান বারকি বলেন,‘ আমি মনে করি সাবিক আল হাসান যড়যন্ত্রের শিকার। আমরা এটি কিছুতেই মানবো না। আইসিসির কাছে আবেদন এটি প্রত্যাহার করা হোক’।

মাগুরা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাজী মকবুল হোসেন বলেন, ‘সাবিক আল হাসানকে নিষিদ্ধ করে বাংলাদেশের ক্রিকেটকে ধ্বংস করার পরিকল্পনা চলছে। সে জুয়াড়ির প্রস্তাব তো আর গ্রহণ করেনি। তাহলে এটি গোপন করায় কেন এত বড় শাস্তি দেওয়া হবে তাকে। আমরা এর তীব্র নিন্দা জানাই বলে প্রতিক্রিয়া ব্যাক্ত করেন। 

এদিকে সাকিবের মা শিরিন রেজা বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। বাবা মাসরুর রেজা মাগুরায় থাকলেও তার দুটি ফোন নম্বর বন্ধ রয়েছে। প্রতিক্রিয়া জানার জন্য বাসায় গিয়েও তাকে পাওয়া যায়নি।

তবে সাকিবের ফুফাতো ভাই সাবেক জাতীয় দলের খেলোয়াড় ফুটবলার ঊজ্জল হোসেন এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার এ নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবী জানান। তিনি বলেন আমি ছোটবেলায় তাকে কোলে নিয়ে বেড়ানো থেকে তিরিশ বছর ধরে সাকিবকে খুব কাছ থেকে চিনি। কোন অন্যায় কাজের সাথে সম্পৃক্ত হবার মতো মানুষ সে নয়। তার একমাত্র আরাধনা শুধুই ক্রীকেটকে রপ্ত করা। এ ধরনের ঘটনায় একজন খেলোয়াড়ের মনোবল নষ্ট করে তার ক্যারিয়ার ধংস করে দেয়। এ ধরনের ঘটনায় তার ক্যারিয়ারের সাথে সাথে দেশে সাকিব হবার স্বপ্ন নিয়ে বেড়ে ওঠা ভবিষ্যৎতের হাজারো ক্রিকেট প্রতিভার অবসান হবে।

ট্যাগ: bdnewshour24 মাগুরা