banglanewspaper

কাজী আশরাফ, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি: নড়াইলের লোহাগড়ায় বীর মুক্তিযোদ্ধাগণের পুনরায় যাচাই-বাছাই কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (৩০ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের হলরুমে তিন সদস্য বিশিষ্ট কমিটি এ কার্যক্রম সম্পন্ন করণে কাজ শুরু করেন।

গতকাল যাচাই-বাছাইয়ের প্রথম দিনে নলদী, লাহুড়িয়া এবং নোয়াগ্রাম ইউনিয়নের পুর্বে সুপারিশকৃত তালিকায় থাকা ৭১জনের ফের তথ্য যাচাই-বাছাই করেন কমিটির সদস্যবৃন্দ। 

উপজেলা সূত্রে জানা গেছে, ওই যাচাই-বাছাই করতে জামুকার প্রজ্ঞাপন অনুযায়ী লোহাগড়ায় তিন সদস্য বিশিষ্ট গঠিত কমিটিতে আছেন সভাপতি মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর আলম, সদস্য সচিব উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র এবং সদস্য মুক্তিযোদ্ধা শিকদার মাহফুজুর রহমান। 

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, ডিটিভি নিউজের প্রকাশক ও সম্পাদক কাজী আশরাফ, স্থানীয় গণ-মাধ্যম কর্মী, জনপ্রতিনিধি, শিক্ষকসহ অনেকেই।

কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা মো. জাহাঙ্গীর আলম বলেন, ২০১৭ সালে যে ৬৪৭ জনের নাম নতুন ভাবে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করে সুপারিশ করা হয়েছিল তাদের কাগজপত্র সঠিক কিনা তা দেখা হচ্ছে। এদের মধ্য থেকে প্রকৃত মুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা হিসেবে নাম অন্তর্ভুক্ত করতে জামুকায় সুপারিশ করা হবে। 

এছাড়া ৩১ অক্টোবর শালনগর, ২ নভেম্বর লোহাগড়া, ৩ নভেম্বর জয়পুর, ৪ নভেম্বর দিঘলিয়া, ৫ নভেম্বর ইতনা, ৬ নভেম্বর কোটাকোল, ৭ নভেম্বর মল্লিকপুর, ৯ নভেম্বর লক্ষীপাশা, ১০ নভেম্বর কাশিপুর ইউনিয়নের পূর্বে সুপারিশকৃত নামের তালিকায় থাকা মুক্তিযোদ্ধাদের তথ্য পুনরায় যাচাই বাছাই করা হবে।

ট্যাগ: bdnewshour24 লোহাগড়া