banglanewspaper

ভারতে পাচারকালে বেনাপোল ও পুটখালি সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ছয় কেজিরও বেশি ওজনের ৬৯ পিস সোনার বার জব্দ করেছে বিজিবি। এছাড়া ১২ হাজার মার্কিন ডলারসহ গ্রেপ্তার করা হয় চার পাচারকারিকে।

বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি, সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে এসব সোনা ও ডলারসহ তাদের গ্রেপ্তার করে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীটি।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, ভারতে বিপুল সোনা পাচারের খবর পেয়ে বিজিবির দুটি টহল দল সকাল নয়টার দিকে সাদিপুর সীমান্ত এলাকায় অভিযান চালায়। এ সময় সেখান থেকে ৪৯টি সোনার বারসহ মোমিন চৌধুরী নামে ৫৫ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এসব সোনার ওজন তিন কেজি ৮৫০ গ্রাম। গ্রেপ্তার মোমিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে।

অন্যদিকে বিজিবির আরেকটি দল আমড়াখালি এলাকায় অভিযান চালিয়ে ২ কেজি ৩৩৫ গ্রাম ওজনের ২০টি সোনার বারসহ নুরুল ইসলাম নামে একজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার নুরুল স্থানীয় পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে।

এছাড়া পটুখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলারসহ রফিকুল ইসলাম ও আব্দুর রাজ্জাক নামে দুইজনকে গ্রেপ্তার করা হয়। দুজনেরই বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে।

জব্দ করা এসব সোনার মূল্য আড়াই কোটি টাকা বলে বিজিবি জানান। জিজ্ঞাসাবাদ শেষে গ্রেপ্তার ব্যক্তিদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।

ট্যাগ: bdnewshour24 ভারত সোনা