banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তায় অস্বাস্থ্যকর পরিবেশ ও রান্নার কাজে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় তিনটি রেস্টুরেন্টকে দুই লাখ টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

এসময় মোবাইল কোর্ট আসার খবরে মালিক-কর্মচারীরা পালিয়ে গেলে একটি রেস্টুরেন্ট সিলগালা করা হয়

৩১ অক্টোবর বৃহস্পতিবার দুপর ১২ টায় শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফিনের নির্দেশে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি)এমডি শামসুল আরেফিন।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল হক,গাজীপুর জেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম মন্ডল ও শ্রীপুর থানার সহকারী উপ-পরিদর্শক লাক মিয়া এসময় উপস্থিত ছিলেন। 

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন জানান, ‘দীর্ঘদিন যাবৎ অবৈধ সিলিন্ডারে সিএনজি ষ্টেশন থেকে গ্যাস ভরে ব্যবহার করা হতো রেস্টুরেন্ট গুলোর রান্নার কাজে।  এছাড়াও  অস্বাস্থ্যের পরিবেশে রান্না করে তা সরবরাহ্ করা হতো। এ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণ নাশের আশংকা থাকে। এসব অপরাধে মাওনা চৌরাস্তার চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্ট, রাজধানী চাইনিজ হোটেল এন্ড রেস্টুরেন্ট, বরমী হোটেল এন্ড রেস্টুরেন্টকে সর্বমোট দুই লাখ টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে সিলগালার আদেশ দেয়া হয়।’

‘পরে জরিমানা পরিশোধ করা হলেও চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্ট বাদে বাকী গুলো খুলে দেয়া হয়।’

এদিকে মোবাইল কোর্ট আসার খবরে এসবি চাইনিজ রেস্টুরেন্ট এন্ড সুইটস্ এর মালিক, ও কর্মচারীরা পালিয়ে গেলে ভ্রাম্যমান আদালত গিয়ে রেষ্টুরেন্টটি সিলগালা করে দেন।

ট্যাগ: bdnewshour24 গ্যাস সিলিন্ডার শ্রীপুর