banglanewspaper

কলকাতার ইডেন প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নামবে ভারত-বাংলাদেশ। আগামী ২২ নভেম্বর মুখোমুখি হবে দু’দল।

ইতোমধ্যে ঐতিহাসিক দিবারাত্রির ম্যাচের জন্য ক্রিকেট সরঞ্জাম প্রস্তুতকারী প্রতিষ্ঠান এসজিকে ৭২টি গোলাপী বল সরবরাহের অর্ডার দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বাংলাদেশ দলের আসন্ন সফরে কলকাতায় অনুষ্ঠেয় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিবারাত্রিতে আয়োজনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে প্রস্তাব দেয় বিসিসিআই। গত মঙ্গলবার বিসিবি থেকে সবুজ সংকেত পাওয়ার পরই ঐতিহাসিক এ ম্যাচ আয়োজনে বিভিন্ন পরিকল্পনা শুরু করে ভারতীয় বোর্ড।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, দিবারাত্রির টেস্টে এসজি বলই ব্যবহার করা হবে। সৌরভ ও বোর্ডের ইচ্ছা যথা সম্ভব নিখুঁতভাবে টেস্ট ম্যাচটি হোক। রাতের ম্যাচের জন্য বল এবং পিচ দুটোই গুরুত্বপূর্ণ। তাই কোনো রকম ঝুঁকি না নিয়ে বেশ সংখ্যক বল আনিয়ে রাখা হচ্ছে।

তবে এসজি বল নিয়ে কিছুটা সংশয় আছে ক্রিকেট মহলে। কারণ এর আগে এ সংস্থার বলে দিবারাত্রির ম্যাচ হয়নি। প্রতিযোগিতামূলক কোনো ম্যাচে এসজির বল ব্যবহৃত না হওয়ায় কিছুটা হলে চিন্তায় থাকবে আয়োজকরা।

এর আগে ভারতের ঘরোয়া দুলিপ ট্রফিতে তিন মৌসুম কোকাবুরার বল ব্যবহৃত হয়েছিল। সে পরীক্ষায় খুব একটা সাড়া মেলেনি। এ বছর থেকে দুলিপ ট্রফিতে ফের লাল বলের ব্যবহার শুরু হয়েছে।

ট্যাগ: bdnewshour24 কলকাতা টেস্ট গোলাপি বল