banglanewspaper

ভারতের রাজধানী দিল্লির বাতাসে দূষণের মাত্রা ভয়াবহ অবস্থায় পৌঁছেছে। শহরটিতে জনস্বাস্থ্য সংক্রান্ত জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুলও। দীপাবলি থেকেই দিল্লি বায়ু দূষণের সমস্যায় ভুগতে শুরু করেছে।

এরই মধ্যে আগামী রোববার দিল্লিতে বাংলাদেশ-ভারত সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামছে। পরিবেশবিদরা এই ম্যাচ সরিয়ে নেওয়ার দাবি করেছিল। কিন্তু এত অল্প সময়ে তা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন বিসিসিআই সভাপতি গাঙ্গুলী। গত বৃহস্পতিবার বাংলাদেশি ক্রিকেটার লিটন দাসকে দেখা গিয়েছিল মাস্ক পরে অনুশীলন করতে। আজ শুক্রবার বাংলাদেশের আরো অনেক খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদেরও দেখা গেছে মাস্ক পরতে।

বাংলাদেশি পেসার আল আমিন হোসেন, স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টরি, কোচ রাসেল ডমিঙ্গোকে দেখা গেছে অনুশীলনে মাস্ক পরে নামতে।

বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো সাংবাদিকদের বলেন, ‘আমরা জানি এর আগেও শ্রীলঙ্কা দল সমস্যায় পড়েছিল। আমাদের জন্য এটা কোনো বড় ধাক্কা নয়। খেলোয়াড়রা তাদের খেলা নিয়ে ভাবছে। এই বিষয়ে কোনো সমস্যার কথা জানায়নি তারা।’

তিনি আরো বলেন, ‘এটা মাত্র তিন ঘণ্টার খেলা, তাই কিছুটা সহজ হবে। অবশ্য এই সমস্যা দুই দলের জন্যই সমান। বিষয়টি নিয়ে অভিযোগ জানানোর কিছু নেই, খেলা নিয়েই ভাবতে হবে।’

এর আগে গতকাল বৃহস্পতিবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছিলেন, ভারত-বাংলাদেশ প্রথম টি-টোয়েন্টি ম্যাচ নির্ধারিত সূচি অনুযায়ীই হবে। তবে শীতে উত্তর ভারতে খেলা দেওয়ার বিষয়ে বোর্ডকে আরো সতর্ক হতে হবে।

ট্যাগ: bdnewshour24 বায়ু দূষণ