banglanewspaper

চীন প্রতিনিধি: চীনের অন্যতম প্রদেশ জেজিয়াং প্রদেশের ইইউ শহরে সবুজ পরিবেশ সুরক্ষা আন্তর্জাতিক সহযোগিতা সম্মেলন এবং নতুন শক্তি সাশ্রয়ী পরিষ্কার চুলা সম্মেলনে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। 

১লা নভেম্বর শুক্রবার বিকালে জেজিয়াং প্রদেশের ইইউ শহরে অবস্থিত শ্যাংরি-লা হোটেলের হল রুমে এই সম্মেলনে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানটি জেজিয়াং হুইওয়েনমি স্টোভ কোং লিমিটেড এবং ইইউ বুইউ এক্সিবিশন সার্ভিস (এমি ফেয়ার) কোং লিমিটেড এর যৌথ উদ্যেগে পরিচালিত হয়। সার্বিক সহায়তা ছিল, বিল গেটস ফাউন্ডেশন এবং ল্যাবরেটরি, মার্কিন পরিবেশ সংরক্ষণ সংস্থা, ক্লিন স্টোভ অ্যালায়েন্স, ইইউ কনস্ট্রাকশন ইইউ প্রমোশন অ্যাসোসিয়েশন। 

মার্কিন শক্তি সংস্থার (ইউএসইপিএ) জন মিচেল "পরিবেশগত সুরক্ষার জন্য মার্কিন সরকারের সমর্থন এবং নেতৃত্ব" শীর্ষক একটি মূল বক্তব্য প্রদান করেন। "ক্লিন অ্যান্ড এনভায়রনমেন্টাল ইন্ডাস্ট্রির অবিচ্ছিন্ন গবেষণা এবং প্রয়োগ" শীর্ষক মূল বক্তব্য দেন ইনভেস্টিগেশন অব ইন্টেলেকচুয়াল ভেঞ্চার ল্যাবের প্রিন্সিপাল ড্যানিয়েল লাইবারম্যান। গ্লোবাল ক্লিন স্টোভ অ্যালায়েন্স চীনের মহাব্যবস্থাপক উ হাও "পরিবেশ ও মানবদেহের উপর সবুজ পরিবেশ সংরক্ষণ ও জ্বালানি সাশ্রয় ফার্নের ইতিবাচক প্রভাব" শীর্ষক মূল বক্তব্য দেন।

জেজিয়াং হুইওয়েনমি স্টোও কোং লিমিটেডের চেয়ারম্যান শেন হুইয়াং সাংবাদিকদের জানিয়েছেন, যে জেজিয়াং হুইওয়েনমি স্টোও কোং লিমিটেড (পূর্বে এসএসএম হিসাবে পরিচিত) ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়েছিল। এই বছরের সম্মেলনটি জ্বালানী সাশ্রয় এবং পরিবেশ-বান্ধব চুলা এবং সম্পর্কিত আনুষাঙ্গিক গুলিতে ফোকাস করবে। এটি সাধারণ এবং সাশ্রয়ী মূল্যে রান্নার জন্য কাঠ ব্যবহার করে এমন সাধারণ মানুষের কাছে জেট শিখা বিক্রি করবে। পরিষ্কার এবং শক্তি-সঞ্চয়ী চুলা সরবরাহ করে পরিবেশ সুরক্ষা ধারণাগুলি প্রচার করবে। জনগণের জীবনধারা পরিবেশ দূষণ হ্রাস করে এবং বিশ্বকে একটি আরও ভাল জায়গা করে তোলে চেষ্ঠা করবে।

বরাবরের মতো, এসএসএম শক্তি সংরক্ষণ এবং পরিবেশ সংরক্ষণের ধারণাকে মেনে চলা, ধূমপান দ্বারা নারী, শিশু এবং আরও কিছু লোকের দ্বারা ক্ষতিগ্রস্থ স্বাস্থ্যের ক্ষতি হ্রাস করতে এবং বিশ্বব্যাপী জলবায়ু পরিবর্তনের সাথে লড়াই করার জন্য নিজস্ব প্রচেষ্টা চালানোর জন্য ক্লিনার এবং পরিবেশ বান্ধব চুলার উৎপাদন ও বিক্রয় করে।

সম্মেলনে বাংলাদেশ, আমেরিকা, কানাডা, দক্ষিণ কোরিয়া, মরক্কো, ক্যামেরুন  আফ্রিকা, পাকিস্তান, নেপাল, তাজাকিস্থান, কাজাকিস্থান, সিরিয়া, ইয়েমেন, মিশর, নাইজেরিয়া, জিম্বাবুয়ে, উগান্ডা সহ ৩০ টিরও বেশি দেশ থেকে ১৩০ টিরও বেশি বিদেশি ব্যবসায়ী সম্মেলনে অংশ নিয়েছে।

ট্যাগ: bdnewshour24 চীন