banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে স্টেশন মাষ্টার, চালক ও গেইট ম্যানের অবহেলার কারণে বিকল হওয়া ট্রেনের ইঞ্জিন মেরামত শেষে ফেরার সময় লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। তবে এ দুর্ঘটনা য় কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

২ নভেম্বর শনিবার সকাল ১১টায় শ্রীপুর রেলস্টেশনের দক্ষিন পাশের পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাকা থেকে বলাকা এক্সপ্রেস ট্রেন ময়মনসিংহ যাওয়ার পথে শ্রীপুর-ইজ্জতপুরের মাঝামাঝি এলাকায় ইঞ্জিন বিকল হয়। খবর পেয়ে ঢাকা থেকে অপর একটি ইঞ্জিন ও মিস্ত্রি দিয়ে বিকল ইঞ্জিনটি শ্রীপুর রেলস্টেশনে নিয়ে আসে। পরে বিকল ইঞ্জিনটি শ্রীপুর স্টেশন রেখে বলাকা এক্সপ্রেস ট্রেনটি চলে যায়। পরে বিকল ইঞ্জিনটির ইলেকট্রিক ত্রুটি প্রাথমিক মেরামত শেষে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার পথে রেল পয়েন্টে জয়েন্ট ফাঁকা থাকায় ইঞ্জিনটি লাইনচ্যুত হয়ে যায়। ২নং লাইনে রেল চলাচল স্বাভাবিক রয়েছে। 

ইঞ্জিন চালক আনোয়ার পাশা জানান, ইঞ্জিন নিয়ে যাওয়ার সময় ১০ হাত দুর থেকে পয়েন্ট ফাঁকা দেখে ব্রেক ধরার আগেই ফাঁকায় পড়ে গেলে লাইনচ্যুত হয়ে পড়ে। 

গেইটম্যান মো: কামাল হোসেন জানান, লাইন ক্লিয়ার দেওয়ার পরও ইঞ্জিন চালক আধাঘন্টা ঘুরাফেরা করে গেইট খুলে দেওয়ার কথা বলে ইঞ্জিন নিয়ে চলে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। 

দায়িত্ব অবহেলার কথা অস্বীকার করে শ্রীপুর রেল স্টেশনের মাষ্টার হারুন অর রশিদ জানান, ইলেকট্রিক ত্রুটি মেরামত শেষে  যাওয়ার পথে রেল পয়েন্টে জয়েন্টের কাছে গিয়ে ইঞ্জিনটি লাইনচ্যুত হয়ে যায়। চালক সময় মত না যাওয়ার ফলে এ দুর্ঘটনা ঘটে।

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর