banglanewspaper

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি: আজ ৩ নভেম্বর, ঐতিহাসিক জেলহত্যা দিবস। জাতির ইতিহাসের অন্যতম বেদনাবিধুর ও কালিমালিপ্ত এক দিন। স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে বন্দি অবস্থায় নিহত হন মুক্তিযুদ্ধ পরিচালনাকারী জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামান। সেই থেকে এই দিনটি  জেলহত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসটি উপলক্ষে রবিবার সকালে নাটোরের বড়াইগ্রামে বনপাড়া বাইপাস চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে জাতীয় পতাকা ও  দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভা ও দোয়া মোনাজাত করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর ৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস বঙ্গবন্ধুর ম্যুরালে ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব উন্নয়ন সম্পাদক অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, 

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান মিজান, বনপাড়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও 

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা,  উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশরাফুল আলম আশু, যুগ্ম সম্পাদক প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ শ্রমিক লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

ট্যাগ: bdnewshour24 নাটোর