banglanewspaper

অল্পের জন্য দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবল খেলোয়াড়রা। বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ে নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক ওমানের বিপক্ষে খেলতে শাহজালাল বিমানবন্দর থেকে ওমানের উদ্দেশে যাওয়ার সময় বাংলাদেশ বিমানের ফ্লাইটটিতে ত্রুটি দেখা দেয়। এক ঘন্টা পর বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। এতে অল্পে প্রাণ রক্ষা পান লাল সবুজের প্রতিনিধি দলটি।

বাংলাদেশ দলের মিডিয়া অফিসার আহসান আহমেদ অমিত সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘গতকাল (রবিবার-৩ নভেম্বর) আমাদের ফ্লাইটের সময় ছিল সাড়ে ৯টায়। কিন্তু সেটি ২ ঘণ্টা পিছিয়ে সাড়ে ১১টার দিকে ছাড়ে। প্রায় এক ঘণ্টা আকাশে ওড়ার পর ধুপ করে শব্দ হয়ে, বিমানের ভেতরের বাতি বন্ধ হয়ে যায় এবং এসিও কাজ করা বন্ধ করে দেয়।’

তিনি আরও জানান, ‘যখন পাইলট ঘোষণা দেন বিমানে যান্ত্রিক ত্রুটি হওয়ার কারণে বিমান ঢাকায় ফেরত যাচ্ছে, তখন খেলোয়াড়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে যায়। রাত দেড়টার দিকে আবার বিমানটি শাহজালাল বন্দের অবতরণ করে।’

বিমানবন্দর থেকে ফুটবলারদের সরাসরি উত্তরার প্লাটিনাম হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আজ (০৪ নভেম্বর) ১০টার ফ্লাইটে জাতীয় দলের ফুটবলারদের ওমানে রওনা দেওয়ার কথা রয়েছে।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে ওমানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১৪ই নভেম্বর। বাছাই পর্বের এই ম্যাচ হতে এখনও প্রায় দুই সপ্তাহের মতো বাকি। তবে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আগেভাগেই রওয়ানা হচ্ছেন জামাল-রানারা।

ট্যাগ: bdnewshour24 জাতীয় দল ফুটবলার