banglanewspaper

দ্রুতগতির ট্রেনের সামনে পড়ে যাওয়া এক ব্যক্তিকে জীবনের ঝুঁকি নিয়ে টেনে তুলে বাঁচিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের রেলওয়ের এক কর্মী। ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্য রেলওয়ের ওকল্যান্ড জংশনে রোববারের ঘটনায় দ্রুতগতির ট্রেন সার্ভিস বিএআরটির কর্মী জন ও’কনরকে প্রশংসায় ভাসাচ্ছেন টুইটারবাসী। দেশটির গণমাধ্যমও তাঁর এই সাহসী কাজকে নায়কোচিত বলে আখ্যা দিয়েছে।

রোববার ওকল্যান্ড স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লিগের একটি খেলা ছিল। ওকল্যান্ড রাইডারস ও ডেট্রয়েট লায়নস ক্লাবের মধ্যকার খেলা শেষে স্টেশনে লোকজনের বেশ ভিড় ছিল। একটি ট্রেন আসার আগমুহূর্তে প্ল্যাটফর্ম ধরে হাঁটতে থাকা থাকা এক ব্যক্তি রেললাইনে পড়ে যান। তৎক্ষণাৎ তাঁকে টেনে তোলেন ও’কনর। মার্কিন গণমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

উদ্ধারকারী ও’কনর গত সোমবার সাংবাদিকদের বলেন, ‘লোকটিকে যখন আমি রেললাইন থেকে প্ল্যাটফর্মে টেনে তুলি, ট্রেনটি তখন ৬০ মিটার দূরে ছিল। সত্যি বলতে কি, ট্রেন এসে লোকটির দেহ দুভাগ করে ফেলত। তবে আমাকে যে নায়ক বলা হচ্ছে, তা আসলেই বিব্রতকর। কারণ যা করা উচিত ছিল, ঠিক তাই করেছি আমি।’

টনি বাদিল্লা নামের এক প্রত্যক্ষদর্শী ঘটনাটি ভিডিও করে টুইটারে পোস্ট করেন। পরে তা ভাইরাল হয়ে যায়। ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি রেললাইনে পড়ে গেলে, মুহূর্তের মধ্যেই তাঁকে আরেক ব্যক্তি টেনে তোলেন। এর পর প্ল্যাটফর্মে থাকা আরো দুজন উদ্ধারকারীকে জড়িয়ে ধরে আনন্দ প্রকাশ করেন।

বিএআরটি কর্তৃপক্ষও টুইটারে পোস্ট দিয়ে ২৪ বছর ধরে প্রতিষ্ঠানে কাজ করা জন ও’কনরকে তাঁর নায়কোচিত কাজের জন্য সাধুবাদ জানিয়েছে।

ভিডিও: https://twitter.com/i/status/1191537935239254016

ট্যাগ: bdnewshour24 ট্রেন