banglanewspaper

ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে আদালতে চার্জশিট দিয়েছে র‌্যাব। রমনা থানায় অস্ত্র আইনে করা মামলায় তাকে অভিযুক্ত করে এই চার্জশিট দেওয়া হয়েছে।

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক ঢাকা মহানগর হাকিম আদালতে এ চার্জশিট জমা দেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ডিএমপির রমনা থানায় অস্ত্র আইনে করা মামলায় ইসমাইল চৌধুরী সম্রাটকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে র‌্যাব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ১৮ সেপ্টেম্বর শুরু হয় ক্যাসিনোবিরোধী অভিযান। শুরু থেকেই সম্রাটের নাম আলোচনার শীর্ষে ছিল। ৬ অক্টোবর ভোরে কুমিল্লা চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে তার সহযোগী আরমানসহ গ্রেপ্তার হয় সম্রাট। পরে তাকে নিয়ে যুবলীগের কাকরাইল অফিসে তল্লাশি করে পাঁচ রাউন্ড গুলিভর্তি একটি ম্যাগাজিন ও একটি বিদেশি পিস্তল, দুটি ইলেকট্রিক শক মেশিন ও দুটি লাঠি উদ্ধার করা হয়।

পরে র‌্যাব-১ এর ডিএডি আবদুল খালেক বাদী হয়ে রমনা থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা করেন। এছাড়া ক্যাঙ্গারুসহ বিরল প্রজাতির প্রাণীর চামড়া পাওয়ায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে তাকে ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়।

১৫ অক্টোবর আদালত সম্রাটকে রমনা থানার দুই মামলায় পাঁচ দিন করে মোট ১০ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দেন। পরে ডিবি কার্যালয় থেকে সম্রাটকে র‌্যাব নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। রিমান্ড শেষে বর্তমানে কারাগারে রয়েছেন যুবলীগের সাবেক এই নেতা।

ট্যাগ: bdnewshour24 অস্ত্র মামলা সম্রাট র‌্যাবের চার্জশিট