banglanewspaper

সংগঠনকে ভালোবেসে নেত্রীকে কাছ থেকে একনজর দেখার জন্য সন্তানকে কোলে নিয়ে কৃষক লীগের সম্মেলনে যোগ দিয়েছেন ভাটারা থানার মহিলাবিষয়ক সম্পাদক হাফিজা খাতুন। হাফিজার কোলে তিন বছর বয়সী সন্তান।

হাফিজা খাতুন বলেন, ‘নেত্রীকে ভালোবাসি। তাঁর উন্নয়নের সুফল ভোগ করছি, কিন্তু তাঁকে কাছ থেকে দেখার সৌভাগ্য হয়নি। বাচ্চা কোলে নিয়ে আসতে কষ্ট হয়েছে ঠিকই, তবে নেত্রীকে দেখব, তাঁর কথা শুনব, এটা ভাবতেই সব কষ্ট আনন্দে রূপ নিচ্ছে। নেত্রী আমাদের জন্য এত কষ্ট করেন, তাঁর জন্য আমার এ কষ্ট কিছুই না। জাতির পিতার সংগঠনের সম্মেলনে আসতে পেরে আমি গর্বিত।’

স্বাধীনতার পর অর্থনৈতিক মুক্তির জন্য খাদ্য উৎপাদন বাড়ানোর লক্ষ্যে চাষাবাদে কৃষককে সহযোগিতা দেওয়া ও কৃষির সমৃদ্ধির জন্য ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ কৃষক লীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তবে কৃষক লীগ নামে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই তাঁর নেতারা তৃণমূলে কৃষকের পাশে কতটা দাঁড়াতে পেরেছেন, তা নিয়ে প্রশ্ন রয়েছে স্বয়ং দলের মধ্যেই। আর এসব প্রশ্ন রেখে আজ বুধবার শুরু হয়েছে আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠনটির দশম জাতীয় সম্মেলন।

কৃষক লীগের প্রতিষ্ঠাতাকালীন সভাপতি ছিলেন কৃষক নেতা আবদুর রব সেরনিয়াবাত। ১৯৭৫ সালের ১৫ আগস্ট দুর্বৃত্তরা তাঁকে হত্যা করে। প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত নয়বার সম্মেলন হয়েছে কৃষকলীগের। দশম সম্মেলনকে ঘিরে কৃষকলীগের পদপ্রত্যাশীদের মধ্যে ব্যাপক আগ্রহ ও উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা গেছে।

ট্যাগ: bdnewshour24 কৃষক লীগ