banglanewspaper

বহুল আলোচিত রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বালিশকাণ্ডসহ নানা দুর্নীতি-অনিয়ম অনুসন্ধানে ৭ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৬ নভেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেন কমিশনের উপ-পরিচালক মো. নাসির উদ্দিনের নেতৃত্বাধীন একটি দল। 

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য। শুরুতেই গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদুল আলমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 

এরপর পর্যায়ক্রমে পাবনা গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. তারেক, তাহাজ্জুদ হোসেন, মো. মোস্তফা কামাল, উপ-সহকারী প্রকৌশলী মো. কামারুজ্জামান, মো. আবু সাঈদ ও মো. ফজলে হক।

এরইমধ্যে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের অনিয়ম-দুর্নীতির সঙ্গে সংশ্লিষ্ট থাকার অভিযোগে ৩৪ জন প্রকৌশলীকে দুদকে তলব করা হয়েছে। তাদেরকে ৬ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত পৃথক দিনে জিজ্ঞাসাবাদ করা হবে।

গেল রবিবার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিচালক শৌকত আকবর ও উপ-প্রকল্প পরিচালক মো. হাসিনুর রহমানসহ মোট ৩৩ জন প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে নোটিশ পাঠায় দুদক।

এর আগে গেল ১৭ অক্টোবর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে বালিশকাণ্ডসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগের বিষয়ে দুদক কর্মকর্তা নাসির উদ্দিনকে প্রধান করে ৩ সদস্যের একটি অনুসন্ধান দল গঠন করা হয়।

ট্যাগ: bdnewshour24 দুদক