banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: কর্মস্থলে যোগদান করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্য ড. মোঃ ছা‌দেকুল আ‌রে‌ফিন (আ‌রে‌ফিন মা‌তিন)। যোগদানকালে নেননি কোনো ফুলেল শুভেচ্ছা। 

গতকাল বুধবার বিকাল সা‌ড়ে ৪টায় তি‌নি আনুষ্ঠা‌নিকভা‌বে কর্মস্থ‌লে যোগদান ক‌রেন। এসময় বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা এবং গণমাধ্যমকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।

দীর্ঘ ৬ মাস পর গত ৩রা নভেম্বর (রোববার) মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারন বিশ্ববিদ্যালয় থেকে সিনিয়র সহকারী সচিব নিলীমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. ছাদেকুল আরেফিন (আরেফিন মাতিন) কে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ৩য় উপাচার্য হিসেবে নিযুক্ত করা হয়। 

এই বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষা ও গ‌বেষনা কার্যক্রম বেগবান করা, বিশ্ব‌বিদ্যালয়‌কে আন্তর্জা‌তিক পর্যা‌য়ে প‌রি‌চিত করার চেষ্টা করাই হ‌বে তার মূল কাজ ব‌লে তিনি জানান। পাশাপা‌শি সেশনজট নিরস‌নে কাজ করা কথাও ব্যাক্ত ক‌রেন। তবে তিনি বলেন, তার কাছে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হলো খুব শিঘ্রই এই বিশ্ব‌বিদ্যাল‌য়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভ‌র্তি পরীক্ষার তা‌রিখ নির্ধারন করে ভর্তি পরীক্ষা নেয়া।

যোগদান অনুষ্ঠা‌নে কোনো ফুলের আ‌য়োজন না থাকায় সাংবা‌দিক‌দের প্রশ্নোত্তরে উপাচার্য ব‌লেন, "যদিও আমি ফুল ভালবাসি। তবে ফুল নিবো ঐ দিনই যেদিন আমার মেয়াদ শেষ হবে সফলভাবে। তবে এর মানে এই না যে অন্য অনুষ্ঠানেও কিন্তু ফুল নিবো না।"

উল্লেখ্য, গত ২৭ মে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যাল‌য়ের সা‌বেক উপাচার্য অধ্যাপক ড. এসএম ইমামুল হক মেয়াদ শেষ হয়। এরপর প্রায় ৬ মাস পর নতুন উপাচার্য নিযুক্ত করা হয়।

ট্যাগ: bdnewshour24 বরিশাল বিশ্ববিদ্যালয়