banglanewspaper

মাগুরা প্রতিনিধি : মাগুরায় সহপাঠীকে ইভটিজিং এর প্রতিবাদ করার কারণে নির্মম হামলার শিকার হয়েছে পাঁচ জন জেএসসির শিক্ষার্থী। জেএসসি পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে গ্রামের কিছু বখাটে যুবক এ ঘটনা ঘটায়। আহতদের  হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার (৬ নভেম্বর) দুপুরে মাগুরা বেঙা বেরইল স্কুল এন্ড কলেজের ৬ জেএসসি শিক্ষার্থী পরীক্ষা শেষে  বাড়ি ফেরার পথে মাগুরা সদরের মহিষাডাঙা গ্রামে এ হামলার ঘটনা ঘটেছে। হামলায় গুরুতর আহত দুই জনকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বাকিরা প্রথমিক চিকিৎসা শেষে বাড়িতে ফিরে যান।

এ ঘটনায় ক্ষুব্ধ অভিভাবকসহ শিক্ষক বৃন্দ দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানান।

হাসপাতালে আহত শিক্ষার্থী মেসকাত, ইউনুস ও অন্য শিক্ষার্থীসহ ইজিবাইকের চালক জানান, বুধবার বেরইল হতে জেএসসি পরীক্ষায় অংশ নিতে ৬ শিক্ষার্থীসহ সহপাঠীরা মাগুরা পুলিশ লাইন স্কুলে আসার পথিমধ্যে মহিষাডাঙা পশ্চিম পাড়া মসজিদের কাছে এলে সেখানে থাকা গ্রামের  যুবায়েদসহ কিছু বখাটে যুবক তাদের বহনকারী ইজিবাইক উদ্দেশ্য করে ডিল ছুড়ে। এ সময় তাদের সাথে সামান্য বাকবিতণ্ডা হয়। পরে পরীক্ষা শেষে দুপুর ২.৩০ টার দিকে একই ইজিবাইকে করে তারা বাড়ি ফেরার পথে সেই স্থানের কাছে এলে আগে থেকে ওত পেতে থাকা জুবায়ের ও তার সঙ্গীরা ইজিবাইকের গতিরোধ করে উর্মী নামে এক শিক্ষার্থীর চুল টেনে নামিতে নিতে চেষ্টা করে।

এসময় সহপাঠীকে রক্ষা করতে ইউনুস মেসকাতসহ অন্যরা এগিয়ে গেলে বখাটেরা হাতুড়ি, রামদা, লাঠিসোঁটা নিয়ে তাদের উপর নির্মমভাবে  হামলা চালিয়ে গুরুতর জখমের ঘটনা ঘটায়। হামলায় দুই ছাত্রের মাথায় গুরুতর কোপের আঘাতসহ ৪ ছাত্রী  আহত হয়। পরে স্থানীয়রা  তাদের উদ্ধার করে হাসপাতালে নিয় আসে।           

বেরইল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ গোবিন্দ চন্দ্র সাহা ও অভিভাবকরা জানান, পরিক্ষার্থীদের উপর এমন ন্যাক্কারজনক হামলার ঘটনায় ক্ষুব্ধ ও তীব্র নিন্দা প্রকাশ করে দোষীদের দৃষ্টান্তমুলুক শাস্তির দাবি জানান। এ ধরনের ঘটনায় শিক্ষার্থীদের শিক্ষা জীবন ব্যাহত হতে পারে বলে শংকা প্রকাশ করেন তারা। ঘটনার পর থেকে ওই এলাকা দিয়ে পরিক্ষায় অংশ নিতে আসা যাওয়ারত শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম আতংকে বিরাজ করছে বলে জানান তারা।     

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম (ওসি তদন্ত)  জানান, এ ঘটনায় জুযায়ের সহ কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এলাকার নিরাপত্তার জন্য ঘঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা সহ আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান।    

ট্যাগ: bdnewshour24 মাগুরা