banglanewspaper

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার জানাজায় অংশ নিতে রাজধানীর নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে হাজারো মানুষের ঢল নেমেছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) দুপুর ২টার দিকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাদেক হোসেন খোকার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর নগর ভবনের দিকে তার মরদেহবাহী গাড়িটি রওনা হয়।

এর আগে সকাল ১১টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজার আগে সাদেক হোসেন খোকার বড় ছেলে ইশরাক হোসেন বলেন, 'আমি প্রথমবার সংসদে পা রেখেছি আমার বাবার মরদেহ নিয়ে। যদিও আমার বাবা চার বার সংসদ সদস্য হয়ে এসেছিলেন।'

ইশরাক বলেন, 'আমার বাবাকে আপনারা শ্রদ্ধা জানাতে এখানে এসেছেন তাই সবাইকে কৃতজ্ঞতা জানাই। আপনাদের এখানে উপস্থিতি প্রমাণ করে আমার বাবার সবার সঙ্গে সুসম্পর্ক ছিলো। আপনাদের ধন্যবাদ।'

বৃহস্পতিবার সকাল ৮ টা ২৬ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে খোকার মরদেহ রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। সেখান থেকে তার মরদেহ অ্যাম্বুলেন্সে করে জাতীয় সংসদ ভবনে নিয়ে আসা হয়।

গত ৪ নভেম্বর বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০মিনিট নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। দীর্ঘদিন ধরে তিনি কিডনির ক্যানসারে আক্রান্ত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 বিএনপি