banglanewspaper

ক্রিকেট জুয়াড়িদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে ভারত। দেশটিতে জুয়া নিষিদ্ধ হলেও ক্রিকেট জুয়াড়িদের ঠেকানো যাচ্ছে না। তাই আবারও ঘটল স্পট ফিক্সিংয়ের ঘটনা। এবার কর্নাটক প্রিমিয়ার লিগে (কেপিএল) ফিক্সিং কেলেঙ্কারিতে দুই ক্রিকেটারকে গ্রেপ্তার করা হয়েছে!কর্নাটকের সাবেক উইকেটকিপার-ব্যাটসম্যান সিএম গৌতম ও তার সতীর্থ আবরার কাজিকে স্পট-ফিক্সিংয়ের কারণে গ্রেপ্তার করেছে বেঙ্গালুরুর সিটি সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ। গত দুই মৌসুম ধরে কর্নাটক প্রিমিয়ার লিগে ফিক্সিংয়ের অভিযোগ নিয়ে তদন্ত করছিল তারা।

পুলিশ জানিয়েছে, ২০১৯ সালের কেপিএল ফাইনালে ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন এই দুই ক্রিকেটার। ফাইনালে মুখোমুখি হয়েছিল হুবলি টাইগার্স ও বেল্লারি টাস্কার্স। এর মধ্যে সিএম গৌতম হলেন বেল্লারির অধিনায়ক। আবরার কাজি হলেন তার সতীর্থ। গৌতম কর্নাটক ও গোয়ার হয়ে রঞ্জি ট্রফি খেলেছেন। এর পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে খেলেছেন তিনি।

জানা গেছে, চলতি মৌসুমে কর্নাটক ছেড়ে গোয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন গৌতম। অন্যদিকে কাজি এখন খেলছেন মিজোরামের হয়ে। শুক্রবার থেকে শুরু হতে চলা সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে গৌতম ও কাজি যথাক্রমে গোয়া ও মিজোরাম দলে আছেন। এর আগে ২৬ অক্টোবর বেঙ্গালুরু ব্লাস্টার্সের বোলিং কোচ ভিনু প্রসাদ ও ব্যাটসম্যান বিশ্বনাথন ফিক্সিং কেলেঙ্কারিতে যুক্ত হওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে এই দুজনের বিরুদ্ধে পরবর্তী আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ট্যাগ: bdnewshour24 ক্রিকেট