banglanewspaper

১০৮ মেগাপিক্সেলের শক্তিশালী ক্যামেরার ফোন আনল শাওমি। মডেল মি সিসি নাইন প্রো। মঙ্গলবার চীনের বাজারে ফোনটি অবমুক্ত করা হয়। এই ফোনের পেছনে রয়েছে পাঁচটা ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে একটি ১০৮মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। 

মি সিসি নাইন প্রো ফোনে থাকছে ৬.৪৭ ইঞ্চির বড় ডিসপ্লে। এতে ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলিড কার্ভড ডিসপ্লে সংযোজন করা হয়েছে। ফোনের ভেতরে থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩০ জি মডেলর চিপসেট। সঙ্গে আছে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি বিল্ট ইন স্টোরেজ।

শাওমির নতুন এই ফোনের পেছনে থাকছে পাঁচটা ক্যামেরা। প্রাইমারি ক্যামেরায় থাকছে ১০৮ মেগাপিক্সেলের স্যামসাং আএসও সেল ব্রাইট এইচএমএক্স সেন্সর। এই ফোনের টেলি-ফটো ক্যামেরায় থাকছে ফাইভ এক্স অপটিকাল জুম এবং অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন। যদিও ডিজিটাল জুম ব্যবহার করে ৫০ এক্স পর্যন্ত জুম করা যাবে। 

ওয়াইড অ্যাঙ্গেল ছবি তোলার জন্য থাকছে একটি ২০ মেগাপিক্সেল ক্যামেরা। পোট্রেট তোলার জন্য একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। এই ক্যামেরা ৫০ মিমি ফোকাল লেন্থ পাওয়া যাবে।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৫২৬০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। সঙ্গে আছে ৩০ ওয়াটের ফাস্ট চার্জ সাপোর্ট। মাত্র ৩০ মিনিটে ফোনটি ৫৮ শতাংশ চার্জ হবে। চীনে এই ফোনের দাম ২৭৯৯ ইয়েন থেকে শুরু।

ট্যাগ: bdnewshour24 মেগাপিক্সেল ক্যামেরা ফোন শাওমি