banglanewspaper

আল হাসানকে বলা হয় বাংলাদেশের ‘প্রাণ’। আর এ ‘প্রাণ’ ছাড়াই বাংলাদেশ জাতীয় দলকে খেলতে হবে এক বছর। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক আয়োজিত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আয়োজন বঙ্গবন্ধু বিপিএলেও সাকিব থাকছেন না।

কারণটা সবারই জানা। ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি গোপন করায় দুই বছরের জন্য (এক বছর স্থগিত নিষেধাজ্ঞা) নিষিদ্ধ হয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

বিপিএলে তিনবারের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় সাকিব এবারের আসরে না থাকাতে এর আকর্ষণ কমে যেতে পারে কিনা তা নিয়ে ক্রিকেট ভক্তদের মাঝে প্রশ্ন উঠেছে।

তবে ক্রিকেট বিশ্লেষকদের মতে, যেহেতু বিপিএলে আন্তর্জাতিক মানের খেলোয়াড়রা অংশগ্রহণ করে থাকেন সেহেতু এর জনপ্রিয়তা নিয়ে শঙ্কার কোনো কারণ নেই। আর দেশের প্রথম সারির সব ক্রিকেটার তো রয়েছেনই। তরুণ ক্রিকেটাররাও মাঠে ভলোই পারফরম্যান্স করছেন।

তবে এটা সত্য যে, সবাই সাকিবকে মিস করবেন। কারণ তিনি বিশ্বের সেরা একজন অলরাউন্ডার। তার বিকল্প এখনো বাংলাদেশ দলে কল্পনা করা সম্ভব নয়। সাকিবের না থাকাটা তার ভক্তদের কাছে খুবই কষ্টের বিষয় হয়ে থাকবে। অনেকের কাছে সাকিববিহীন বাংলাদেশের খেলা দেখাটা খুবই কষ্টকর।

সাকিব আল হাসান বিপিএলের প্রথম দুটি আসরের টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছিলেন। প্রথমটি খুলনা রয়্যাল বেঙ্গলসের হয়ে। দ্বিতীয়টি ঢাকা গ্ল্যাডিয়েটরসের হয়ে। সর্বশেষ আসরে ঢাকা ডায়নামাইটসের নেতৃত্ব দিয়েছিলেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। গত আসরে তার দল ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে ৭ উইকেটে পরাজিত হয়েছিল। তার দল চ্যাম্পিয়ন না হলেও টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠেছিল সাকিবের হাতে।

ট্যাগ: Bdnewshour24 সাকিব