banglanewspaper

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কিংবদন্তি সংগীতশিল্পী লতা মুঙ্গেশকর। তাকে রোববার রাত ২টায় মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়। এরপর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয় তাকে।

জানা গেছে, সিনিয়র মেডিকেল অ্যাডভাইসর ডা. ফারুক-ই উদ্বদিয়ার তত্ত্বাধানে আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয় গায়িকাকে। হঠাৎ রোববার রাতে লতা মঙ্গেশকর শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন।

এখন আগের চেয়ে কিছুটা ভালো আছেন তিনি। এদিকে লতার হাসপাতাল থেকে ঘরে ফেরা না ফেরাকে কেন্দ্র করে বিভান্তি তৈরি হয়েছে। সোমবার বিকেলে সংবাদ সংস্থা এএনআই থেকে এসব তথ্য জানা গেছে।

সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে লতা মঙ্গেশকরের এক আত্মীয় রচনা শাহ বলেন, ভাইরাস সংক্রমণ নিয়ে গত রাতে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হন গায়িকা। তবে এখন ভালো আছেন তিনি।

এদিকে সোমবার রাতে ভারতীয় গণমাধ্যম এনডিটিভিতে খবর প্রকাশ হয়েছে লতা মঙ্গেশকর হাসপাতালে আছে। লতার এক আত্মীয় বলেন, দিদি এখন আগের চেয়ে ভালো আছেন। আমরা তাকে বাসায় নিতে চেয়েছিলাম। কিন্তু পারিবারিকভাবে পরে তাকে হাসপাতালে রাখার সিদ্ধান্ত হয়। কারণ হাসপাতালটি দিদির (লতা মঙ্গেশকর) বাড়ির কাছেই। আরও একটু সুস্থ হলে বাড়ি নিয়ে যাওয়া হবে তাকে।

গত ২০ সেপ্টেম্বরই ৯০ বছর পূর্ণ করেন লতা মঙ্গেশকর। ধর্মেন্দ্র, হেমা মালিনী, ঋষি কাপুর, মাধুরী দীক্ষিত, এ আর রহমান, শ্রেয়া ঘোষাল-সহ অনেকেই জন্মদিনের শুভেচ্ছা জানান তাকে। এক হাজারেরও বেশি হিন্দি সিনেমার গান গেয়েছেন সুর সম্রাজ্ঞী। ২০০১ সালে ভারতরত্ন সম্মান পান লতা মঙ্গেশকর। হিন্দির পাশাপাশি বাংলাসহ বেশ কয়েকটি আঞ্চলিক ভাষাতেও লতা মঙ্গেশকরকে গান গেয়েছেন।

ট্যাগ: bdnewshour24 লতা মঙ্গেশকর