banglanewspaper

খোরশেদ আলম, সাভার প্রতিনিধি: ঘুর্ণিঝড় বুলবুলের আঘাতে ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে ক্ষতিপূরণ ও পূনর্বাসন করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। 

বুধবার বিকেলে সাভার উপজেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ঘুর্ণিঝড় বুলবুলে যে ক্ষতি হয়েছে সেই ক্ষতির তালিকা এখনও আমাদের হাতে সম্পূর্ণ পৌছেনি। তালিকা তৈরীর জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকরা কাজ করছে। সেই তালিকা আসার পর আমরা আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডেকে প্রত্যেক মন্ত্রণালয়কে যার যার সেক্টর অনুযায়ী ক্ষতির তালিকা পৌছে দিবো। তারপর সেই তালিকা অনুযায়ী ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরন এবং পুনর্বাসনের ব্যবস্থা করা হবে। 

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামী ১৫ নভেম্বর সাভার উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে যে কমিটি বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জল করবে, যে কমিটি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে দলকে শক্তিশালী করবে সেই রকম কমিটি দেওয়া হবে। 

বর্ধিত সভায় এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা ও সাভার পৌর মেয়র আব্দুল গণিসহ আরো অনেকে ও সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়নর  চেয়ারম্যান জনাব মোঃ সাইফুল  ইসলামসহ আরো অনেকে। 

ট্যাগ: bdnewshour24 ঘুর্ণিঝড়