banglanewspaper

কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রীলেখা মিত্র সম্প্রতি বেহালাতে নতুন বাড়ি কিনেছেন। আর সেখানে উঠেই ফেসবুক লাইভে জানিয়েছেন, রাস্তায় কুড়িয়ে পাওয়া একটি কুকুর ছানা দত্তক নিচ্ছেন তিনি। অন্যদিকে কেউ যদি দত্তক নিতে চান তবে ইনবক্সে জানানোর আহ্বান জানিয়েছেন।

শ্রীলেখা জানান, তার পাড়ার রাস্তাতেই ছোট ছোট বাচ্চাদের নিয়ে থাকছিল এক মা কুকুর। এরই মধ্যে মা কুকুরটি একটি গাড়ির নিচে চাপা পড়ে মারা যায়। এরপর কষ্ট শুরু হয় কুকুরছানাগুলোর। নায়িকা ওই বাচ্চাগুলোর কষ্ট সহ্য করতে না পেরে তাদের বাসায় তুলেছেন। সেগুলোর খাওয়া-দাওয়ার ভার নিয়েছেন তিনি।

তবে শ্রীলেখার এমন কাণ্ডে চটেছেন তার বাড়ির পাশের লোকজন। রাস্তার কুকুরদের কেন বাড়িতে আশ্রয় দিয়েছেন? সেই প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে তাকে।

তিনি বলেন, মানুষ তো তাকে বলে, যারা অন্যের প্রয়োজনে পাশে থাকে। আমার শিক্ষা এটাই। ছানাগুলো মারা যাচ্ছিল। তাই বাড়িতে এনেছি। ওরা কাররো তো কোনো ক্ষতি করছে না। মানুষের মধ্যে মনুষ্যত্ববোধ কী একটুও বেঁচে নেই?

তিনি জানান, একটি ছানাকে দত্তক নিচ্ছেন তিনি। আরও কেউ যদি এ কুকুর ছানাগুলোকে দত্তক নিতে চান, তবে তারা যেন তাকে ইনবক্সে মেসেজ পাঠান।

ট্যাগ: bdnewshour24 কুকুর দত্তক শ্রীলেখা