banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলায় এক রাতে কৃষকের ৬টি গরু চুরির ঘটনা ঘটেছে। এ বিষয়ে গরুর মালিক থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

১৪ নভেম্বর রাতে উপজেলার বরমী  ইউনিয়নের গাড়ারন গ্রামে এ ঘটনা ঘটে। গরুর মালিক কৃষক মোঃ নুরুল ইসলাম (৫০) ওই গ্রামের মৃত ইব্রাহিম সরকারের ছেলে।

নুরুল ইসলামের বক্তব্য ও থানায় দেয়া অভিযোগ সুত্রে জানা যায়,  তিনি ও তার ছেলে মাসুদ আহাম্মেদ তাদের বাড়ীতে ৪০ হাজার টাকা মূল্যের লাল রঙ্গের দেশী ১টি ষাড়, ৪২ হাজার টাকা মূল্যের ১টি লাল রঙ্গের ৪ দাঁতি দেশী বকনা, ১৫ হাজার টাকা মূল্যের ১টি লাল রঙ্গের দেশী বকনা বাছুর, ৪৫ হাজার টাকা মূল্যের ১টি সাদা রঙ্গের ৪ দাঁতি দেশী বকনা, ২২ হাজার টাকা মূল্যের ১টি সাদা রঙ্গের দেশী বকনা ও ৪০ হাজার টাকা মূল্যের ১টি সাদা রঙ্গের ৮ দাঁতি দেশী গাভীসহ  সর্বমোট ২,০৪,০০০ টাকা মূল্যের ৬টি গরু লালন পালন করতেন।

গত সন্ধ্যা রাত অনুমান ৬টায় গরুগুলি তাদের বসত বাড়ীর দক্ষিণ পার্শ্বে গোয়াল ঘরে রেখে রাতের খাবার খেয়ে সাড়ে ১২টা পর্যন্ত গরুগুলি পাহাড়া দেয়। এরপর সকলে ঘুমিয়ে পড়ে। আজকে ভোর ৫টার দিকে ঘুম থেকে উঠে দেখে গরুগুলি নাই।বিভিন্ন স্থানে খুঁজাখুঁজি করে  বিষয়টি স্থানীয় মেম্বার, গ্রাম পুলিশ ও গণ্যমান্য লোকজনদের জানায় তারা।

গতরাতে টহলে থাকা শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম জানান, ‘উর্দ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঘটনাস্থল পরিদর্শন করেছি। সেখানে গিয়ে জানা যায়,  ওই কৃষক  গরু গুলো ঘরে না রেখে বাহিরের একটি স্থানে ওয়ালের ভিতর রেখেছিল। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, ‘অভিযোগ পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গরু গুলো উদ্ধার ও চুরদের ধরতে ইতোমধ্যে অভিযান শুরু করা হয়েছে বলেও জানান তিনি।’

ট্যাগ: bdnewshour24 শ্রীপুর