banglanewspaper

বিপিএলের ইতিহাসে এবারের এই টুর্নামেন্ট হতে যাচ্ছে স্পেশাল একটি এডিশন। এবারের এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতেই বিসিবি এই উদ্যোগ নিয়েছে। টুর্নামেন্টের নামকরণ হচ্ছে-বঙ্গবন্ধু প্রিমিয়ার লিগ।

বিপিএলকে সামনে রেখে খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হবে আজ। ইতিমধ্যে সাতটি দলের নাম এবং ফ্রাঞ্জাইজি ঘোষণা করা হয়েছে। বিসিবির তত্ত্বাবধানে আয়োজিত হতে যাওয়া এই টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট শুরু হবে আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায়। ঢাকার পাঁচ তারকা হোটেল র‍্যাডিসন ব্লু’তে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু বিপিএলের ড্রাফট। অনুষ্ঠানটি সরাসরি দেখানো হবে বাংলাদেশের স্থানীয় চ্যানেল গাজি টিভি এবং চ্যানেল নাইনে।

আগামী ১১ ডিসেম্বরর থেকে শুরু হতে যাওয়া বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে এরই মধ্যে নাম উঠেছে ৪৩৯ জন বিদেশী ক্রিকেটারের। যাদের মধ্যে আছেন শহীদ আফ্রিদি, ক্রিস গেইল, থিসারা পেরেরা, ডোয়াইন ব্রাভোদের মতো তারকা ক্রিকেটারদের।

বিদেশি ক্রিকেটাররা ছাড়াও স্থানীয়দের মধ্যা ১৮১ জন ক্রিকেটার থাকছেন এই ড্রাফটে। বিপিএলের নিয়ম অনুযায়ী ড্রাফট থেকে সর্বোচ্চ ৯ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো। এছাড়া এক ম্যাচে ৪ জন বিদেশি খেলাতে পারবে তারা।

ট্যাগ: bdnewshour24 বিপিএল