banglanewspaper

সাবলীল অভিনয়ের কথা বললে বলিউডে প্রথম নাম আসে ভূমি পেডনেকারের। ২০১৫ সালে আয়ুষ্মান খুরানার সঙ্গে ‘দাম লাগাকে হাইয়সা’ সিনেমার মাধ্যমে বলিউডে ডেবিউ করেন ভূমি। তখন তার ওজন ছিল ১০০ কেজির কাছাকাছি। 

কিন্তু বলিউডে অভিনয়ের জন্য ও বড়পর্দায় নিজেকে ফিট রাখতে কায়িক পরিশ্রমের মাধ্যমে ৩২ কেজি ওজন কমিয়ে নিয়ে এখন সুপার মডেল হয়ে উঠেছেন ভূমি। কিন্তু কীভাবে এই সাফল্য পেলেন ভূমি? অভিনেত্রী নিজেই জানিয়েছেন সেই ফর্মুলা। সেই কথা এক সাক্ষাৎকারে প্রকাশ্যে এসেছে।

কোনও চিকিৎসক কিংবা ট্রেনারের কাছে নয় ঘরোয়া খাবার ও জিমের মাধ্যমে ৩২ কেজি ওজন কমিয়েছেন অভিনেত্রী। তিনি জানিয়েছেন, ওজন কমানোর জন্য তিনি এখনও চিনি খাওয়া ছেড়ে দিয়েছেন। তার জায়গায় মধুর ব্যবহার করে থাকেন অভিনেত্রী। তবে তিনি প্রত্যেক মুহূর্তই খেতে থাকেন, খালি পেটে থাকতে মোটেই ভালোবাসেন না অভিনেত্রী। 

তার একটি খাদ্যতালিকা রয়েছে যেখানে স্থান পেয়েছে, মধু, সোয়া চিপস, কালে চিপস, বেরী স্মুথি, ডার্ক চকোলেট ও ইয়গহার্ট কিউব।

এছাড়াও শরীরের প্রোটিনের চাহিদা মেটাতে সামান্য সেদ্ধ ডিম হলুদ অংশ ছাড়া খান ভূমি। প্রত্যেকদিন শরীর চর্চার পাশাপাশি কার্ডিও করাটা জিমে ভূমির কাজে মূল বিষয়। কারণ ভূমি জানিয়েছেন কার্ডিও-এর জন্য শরীরে ক্যালোরি পুড়ে যায় অনেক। পেশীর গঠনেও ভালো ভূমিকা নেই কার্ডিও। 
 

ট্যাগ: bdnewshour24 ভূমি