banglanewspaper

গাইবান্ধা পৌর শহরে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে লবণ বিক্রি করার দায়ে দুইজন দোকানিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে গাইবান্ধা পৌর শহরের পুরাতন বাজার ও ডিবি রোডের দোকানগুলোতে অভিযান চালিয়ে তাদের এই জরিমানা করা হয়। এ সময় নির্ধারিত মূল্যের চেয়ে লবণের দাম বেশি রাখায় দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে পাঁচ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রসূন কুমার চক্রবর্তী।

জরিমানার সত্যতা স্বীকার করে ইউএনও প্রসূন কুমার চক্রবর্তী দৈনিক অধিকারকে জানান, গাইবান্ধাসহ সারা দেশে পর্যাপ্ত পরিমাণ লবণ মজুদ রয়েছে। তিনি বলেন, একটি চক্র দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে গুজব ছড়িয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে সকলকে সর্তক থাকার পাশাপাশি গুজবে কান না দেওয়ার আহ্বান জানান তিনি। এছাড়া কোথাও কোনো দোকানি বেশি দামে লবণ বিক্রি করলে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করার পরামর্শ দেন ইউএনও প্রসূন কুমার চক্রবর্তী।

ভ্রাম্যমাণ আদালতের এই অভিযানে গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো শাহরিয়ারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযানে সার্বিক সহায়তা প্রদান করেন।

ট্যাগ: bdnewshour24 লবণ