banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর বাজারের ১০ ব্যাবসায়ীকে বিভিন্ন অপরাধে ভোক্তা অধিকার জরিমানা করেছে। এ সকল দোকানীদের মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে পন্যের উৎপাদন, মেয়াদ উত্তীর্ণ, পন্যের মূল্য, মূল্য তালিকা না থাকা এবং ওজনে কম দেয়ার অপরাধে জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী এ তাদের মোট ৪৩ হাজার টাকা জরিমানা করেন।

এদেরমধ্য নাগরপুর বাজারের ১০ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনের ৩৭, ৩৮ ও ৪৬ ধারায় এই জরিমানা করা হয়। এদের মধ্যে কসমেটিকস্, মিষ্টি ও পোল্ট্রি ব্যাবসা প্রতিষ্ঠানকে ২-১০ হাজার টাকা করে প্রত্যেককে জরিমানা করে এই ভ্রাম্যমান আদালত।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকারের সহকারী পরিচালক জনাব ইফতেখারুল আলম রিজভী বলেন, লবণ নিয়ে দেশে যে গুজব ছড়িয়েছে আমরা সেই বিষয়ে অভিযোগের ভিত্তিতে নাগরপুরে অভিযান পরিচালনা করি। সরেজমিনে ঐ বাজারের বিভিন্ন লবণ বিক্রিতা ও ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, লবণের দাম বৃদ্ধি পায়নি। তবে মূল্য তালিকা, ওজনে কম দেয়া এবং পন্যের উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ না থাকায় ১০টি ব্যাবসা প্রতিষ্ঠানকে ২-১০ হাজার টাকা পর্যন্ত মোট ৪৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় নাগরপুর থানা পুলিশের সদস্য, সাংবাদিকসহ বাজারের বিভিন্ন স্তরের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর