banglanewspaper

সপ্তাহব্যাপী আয়কর মেলা শেষ হচ্ছে বুধবার (২০ নভেম্বর)। করদাতা ও দর্শনার্থীদের সুবিধার্থে এদিন বেলা ৫টার পরিবর্তে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এর আগে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলছিল।

বিষয়টি নিশ্চিত করে মেলা কমিটির প্রধান ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআরএ) সদস্য কালিপদ হালদার বলেন, অফিস শেষে যাতে করদাতারা মেলায় অংশ নিতে পারেন, সে জন্য সময় তিন ঘণ্টা বাড়ানো হয়েছে।

মেলা কর্তৃপক্ষ জানিয়েছে, দশম আয়কর মেলার ছয় দিন পর্যন্ত রাজস্ব আদায় হয়েছে ২ হাজার ১৬ কোটি ৪৫ লাখ ২১ হাজার ১২০ টাকা। এ সময়ে রিটার্ন দাখিল হয়েছে ৫ লাখ ৩৯ হাজার ৯১০টি। সেবা গ্রহণ করেছেন ১৫ লাখ ১২ হাজার ৫৯২ জন করদাতা। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন ২৬ হাজার ৮৩১ জন।

এর মধ্যে ষষ্ঠ দিন মঙ্গলবার রাজস্ব আদায় হয়েছে ৩৫৭ কোটি ৭৯ লাখ ৫৫ হাজার ৭৩৪ টাকা। এ দিনে রিটার্ন দাখিল হয়েছে ১ লাখ ১৯ হাজার ১৪৫টি। সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৫২ হাজার ৮১৫ জন করদাতা। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন ৫ হাজার ৩২৫ জন।

পঞ্চম দিন সোমবার ৩১১ কোটি ৮৫ লাখ ৩৯ হাজার ৮৭৪ টাকা রাজস্ব আদায় হয়েছে। ওই দিনে রিটার্ন দাখিল হয়েছে ১ লাখ ৬ হাজার ২০০টি। সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৯০ হাজার ৮৩৪ জন করদাতা। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন ৪ হাজার ৯৬৫ জন।

চতুর্থ দিন রোববার ২৮২ কোটি ৫৭ লাখ ১০ হাজার ৫৭৯ টাকা রাজস্ব আদায় হয়েছে। ওই দিন রিটার্ন দাখিল হয়েছে ৯২ হাজার ৯১৬টি। সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৯২ হাজার ৫২৫ জন করদাতা। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন ৪ হাজার ৫৬২ জন।

তৃতীয় দিন শনিবার ২৬২ কোটি ২ লাখ ৯২ হাজার ২৫১ টাকা রাজস্ব আদায় হয়েছে। ওই দিন রিটার্ন দাখিল হয়েছে ৮৪ হাজার ৫৩৪টি। সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৭১ হাজার ৯৪০ জন করদাতা। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছে ৪ হাজার ১১ জন।

দ্বিতীয় দিন গত শুক্রবার ৪৭৯ কোটি ১ লাখ ২৮ হাজার ৭৯৭ টাকা রাজস্ব আদায় হয়েছে। ওই দিন রিটার্ন দাখিল হয়েছে ৭৩ হাজার ৮৪৩টি। সেবা গ্রহণ করেছেন ২ লাখ ৬৮ হাজার ৬৮৪ জন করদাতা। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছেন ৩ হাজার ৬০২ জন।

প্রথম দিন গত বৃহস্পতিবার রাজস্ব আদায় হয়েছে ৩২৩ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৮৮৫ টাকা। ওই দিন রিটার্ন দাখিল হয়েছে ৬৩ হাজার ২৭২টি। সেবা গ্রহণ করেছেন ১ লাখ ৩৫ হাজার ৭৫৮ জন। আর নতুন ই-টিআইএন নিবন্ধন করেছে ৪ হাজার ৩৬৬ জন।

ট্যাগ: bdnewshour24 আয়কর