banglanewspaper

অনুমতি না নিয়ে সভা সমাবেশ করার সাহস, বুদ্ধিমত্তা, সামর্থ্য ও সক্ষমতা বিএনপির আছে কিনা তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২৫ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি তাদের নেত্রীকে কারাগার থেকে মুক্ত করতে ৫০০ কর্মী নিয়ে একটি মিছিল-মিটিং করতে পারেনি। তারা কীভাবে অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করবে। বিষয়টি হাস্যকর ছাড়া কিছুই নয়। আমরা যখন বিরোধী দলে ছিলাম, তখন আমরাও অনুমতি না নিয়ে সভা-সমাবেশ করতে পারিনি। আমাদের সময় এমনও হয়েছে, আগের দিন রাতে আমরা সভার অনুমতি পেয়েছি।’

তিনি আরো বলেন, ‘অনুমতির বিষয়টি পুলিশের। বিএনপির আমলে আমাদেরও অনুমতি নিয়ে সভা-সমাবেশ করতে হয়েছে। আওয়ামী লীগ যখন বিরোধী দলে ছিল তখন অনুমতি নিয়েই সমাবেশ করেছি। এমনও হয়েছে সভা শুরু হওয়ার আগে ব্যারিকেট দিয়ে দিয়েছে। এ ধরনের আচরণগুলো তারা করেছে।’

উল্লেখ্য, রোববার নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি আয়োজিত সমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকের পর থেকে বিএনপি সমাবেশ করতে আর কোনো অনুমতি নেবে না। এখন থেকে আমাদের সমাবেশ আমরা যখন প্রয়োজন হবে করব। আমরা রাজপথে নামব, এটা আমাদের অধিকার। আমাদের সাংবিধানিক অধিকার যে, আমি প্রতিবাদ করতে পারব।

ট্যাগ: bdnewshour24 বিএনপি