banglanewspaper

দক্ষিণ এশীয় দাবা কাউন্সিলের প্রথম নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। সার্ক অঞ্চলের এই আট দেশের দাবা কাউন্সিলরদের সর্বসম্মত ভোটে তিনি সভাপতি নির্বাচিত হন।

শুক্রবার রাতে রাজধানীর শান্তিনগরের একটি হোটেলে অনুষ্ঠিত উদ্বোধনী কংগ্রেসে প্রথমবারের মতো সংস্থাটির সভাপতি নির্বাচন করা হলো।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার প্রধান লে. কর্নেল সারওয়ার বিন কাশেম এসব তথ্য নিশ্চিত করেন।

দক্ষিণ এশীয় আটটি দেশ বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল, শ্রীলঙ্কা, মালদ্বীপ, আফগানিস্তান ও পাকিস্তান এবারের উদ্বোধনী কংগ্রেসের সদস্য।

লে. কর্নেল সারওয়ার বিন কাশেম জানান, এবারই প্রথম দাবা কাউন্সিলের কংগ্রেস অনুষ্ঠিত হলো। সেখানে সর্বসম্মতিতে সংস্থাটির সভাপতি নির্বাচন করা হয় বেনজীর আহমেদকে। এর আগে তিনি বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি ছিলেন।

উদ্বোধনী কংগ্রেসে সভাপতি নির্বাচিত হওয়ায় আটটি দেশের সব সদস্যকে ধন্যবাদ জানান বেনজীর আহমেদ। সংস্থাটির উদ্দেশ্য অর্জনে সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, ‘দক্ষিণ এশীয় অঞ্চলের দাবা খেলার বিকাশ ঘটনাতে সংস্থাটি নিরলসভাবে কাজ করবে।’

দাবা খেলাকে আন্তর্জাতিক মানে নিয়ে যেতে করপোরেট ও ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোকে স্পন্সরে এগিয়ে আসার আহ্বান জানান নতুন সভাপতি।

দক্ষিণ এশীয় এই আট দেশ নিয়ে গত ২৫ নভেম্বর রাজধানীতে শুরু হয়েছে ফার্স্ট সার্ক চেজ চ্যাম্পিয়ন প্রতিযোগিতা। আগামী ৪ ডিসেম্বর শেষ হবে প্রতিযোগিতাটি।

ট্যাগ: bdnewshour24 দক্ষিণ এশীয় দাবা কাউন্সিল