banglanewspaper

ডেভিড ওয়ার্নারের হার না মানা ট্রিপল সেঞ্চুরির ওপর ভর করে পাকিস্তানের বিপক্ষে রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়া।

ওয়ার্নারের অপরাজিত ৩৩৫ রানের ওপর ভর করে ৩ উইকেট হারিয়ে ৫৮৯ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। এখন নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে পাকিস্তান।

অ্যাডিলেডের ওভালে দ্বিতীয় দিন ব্যাট করতে নেমে নিজের ইনিংসকে ট্রিপল সেঞ্চুরির মাইলফলক পার করেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। দিবা-রাত্রির ক্রিকেটে গোলাপি বলে এ নিয়ে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ট্রিপল সেঞ্চুরির দেখা পেলেন এই অসি ওপেনার।

২০১৬ সালের ১৬ ডিসেম্বর ভারতের করুন নায়ারের পর আর কোনো ব্যাটসম্যানই ট্রিপল সেঞ্চুরির দেখা পাচ্ছিল না। প্রায় তিন বছর অপেক্ষার পর অবশেষে টেস্ট ক্রিকেটে গৌরবময় এই মাইলফলক পার করলেন কোনো ব্যাটসম্যান।

ইনিংসের ১২০তম ওভারে পাকিস্তানি পেসার মোহাম্মদ আব্বাসকে বাউন্ডারি মেরেই ট্রিপল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন ওয়ার্নার। ৩৮৯ বল খেলে ট্রিপলের মাইলফলকে পৌঁছাতে বলকে ৩৭ বার বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন তিনি। শেষ পর্যন্ত ৩৩৫ রানে অপরাজিত থাকেন ওয়ার্নার। এই রান করতে তিনি ৩৯টি বাউন্ডারি ও একটি ছক্কা মারেন। এছাড়া অস্ট্রেলিয়ার পক্ষে মার্নাশ লাবুশেন ১৬২ রান করেন।

টেস্টের ইতিহাসে এটা হচ্ছে ৩১তম ট্রিপল সেঞ্চুরির ঘটনা। ৭ম অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে ট্রিপলের দেখা পেলেন ওয়ার্নার।

টেস্ট ইতিহাসে চারজনের দুইবার করে ট্রিপল সেঞ্চুরি করার গৌরব আছে। তারা হলেন স্যার ডন ব্র্যাডম্যান, ব্রায়ান লারা, ক্রিস গেইল, বিরেন্দর শেবাগ। তবে ব্রায়ান লারা অপরাজিত ৪০০ রান করে ইতিহাস সৃষ্টি করে রয়েছেন।

পাকিস্তানের পক্ষে শাহীন আফ্রিদি তিনটি উইকেট দখল করেন।

ট্যাগ: Bdnewshour24