banglanewspaper

আগামী ১১ ডিসেম্বর শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি ঢাকা প্লাটুনের অধিনায়কত্ব করবেন জাতীয় দলের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা।

ইনজুরি থেকে ফিরলেও গত মাসে আবারো কুঁচকির সমস্যায় পড়েন তিনি। তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন এবং বিপিএলকে সামনে রেখে ইতোমধ্যে ঢাকা প্লাটুনের সাথে অনুশীলন শুরু করেছেন মাশরাফি।

এ ব্যাপারে দলের কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেন, ‘বোলিং শুরুর আগে ফিজিওর সাথে কথা বলেছিলেন মাশরাফি। বোলিং করার সময় কোন ব্যথা অনুভব করেননি তিনি। আমার মনে হয়, মাশরাফি অনেক বেশি আত্মবিশ্বাসী। ফিটনেস ফিরে পেতে গেল কয়েকদিন নিজে নিজেই অনুশীলন করেছে। সে তারও ওজন কমিয়েছে। ফিট হবার জন্য সে সর্বাত্মক চেষ্টা করছে। আমি মনে করি, নিজের ও দলের জন্য ভালো করতে সে অনেক বেশি আত্মবিশ্বাসী।’

বিপিএলের ইতিহাসে অধিনায়ক হিসেবে তিনবার শিরোপা জিতেছেন মাশরাফি। ২০১২ ও ২০১৩ ঢাকা গ্লাডিয়েটর্সের হয়ে, ২০১৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ও ২০১৭ সালে রংপুর রাইডার্সের হয়ে শিরোপা জিতেন ম্যাশ।

গেল মাসে খেলোয়াড় ড্রাফটে মাশরাফিকে সরাসরি নেয়া হয়নি। গত জুলাইয়ে ওয়ানডে বিশ্বকাপের পর কোন প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলছেন না তিনি। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শ্রীলংকা সিরিজেও অনুপস্থিত ছিলেন মাশরাফি। এমনকি ঘরোয়া আসরেও কোন ম্যাচ খেলেননি ম্যাশ।

‘এ’ প্লাস ক্যাটাগরিতে মাশরাফিকে দলে নেয় প্লাটুন। দলে আছেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবালও। তবে ড্রাফটে তামিমকে প্লাটুন দলে নেয় নিলামের প্রথম ডাকেই।

সালাউদ্দিন বলেন, ‘আমার মনে হয়, সে পুরো টুর্নামেন্টই খেলবে। আশা করি, সে ভাল করবে। আমাদের জন্য বড় সুবিধা সে অনেক অভিজ্ঞ। আমরা কখনো তা অস্বীকার করতে পারি না। যখন সে খেলে, তখন সে শতভাগ দেয়ার চেষ্টা করে।’

ট্যাগ: bdnewshour24 মাশরাফি