banglanewspaper

গত পাঁচ বছরের মতো এবারও ১ ডিসেম্বর (রবিবার) সকালে শুরু হয়েছে ‘চ্যানেল আই ব্যান্ড ফেস্ট ২০১৯’। চলবে বিকাল ৫টা পর্যন্ত। এবার দিনভর এই ফেস্ট মাতাবে দেশের নামীদামী ১৮টি ব্যান্ড দল। এই ফেস্টের সাথে জড়িয়ে আছে কিংবদন্তি প্রয়াত ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চুর নাম। এই ফেস্ট শুরুর দিকে তিনি বলেছিলেন, ‘যতোদিন বাংলাদেশ থাকবে ততোদিন এই ব্যান্ড ফেস্ট থাকবে’।

ফেস্টের উদ্বোধন করেন চ্যানেল আই এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, ইমপ্রেস গ্রুপের পরিচালক মুকিত মজুমদার বাবু, তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানসহ উপস্থিত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী ও ব্যান্ড শিল্পীরা।

উদ্বোধন অনুষ্ঠানে শাইখ সিরাজ বলেন, ‘ব্যান্ড সঙ্গীতের চলমান এই ধারাকে আমরা সাধুবাদ জানাই। একাত্তরের সময় বিশ্বের জনমতকে বাংলাদেশের পক্ষে আনার লক্ষ্যে যেমন ম্যাডিসন স্কয়ারে গান গাওয়া হয়েছিল, অন্য কোনো দেশের স্বাধীনতাকামীদের জন্য আমাদের ব্যান্ড দল সেরকম গান গাইবে।’

ব্যান্ড ফেস্টের শুরুতেই দুটি গান গেয়ে মঞ্চ মাতিয়েছে আইয়ুব বাচ্চু বিহীন এলআরবি।

এবারের ফেস্টে অংশ নিচ্ছে মোট ১৮টি ব্যান্ড দল। এরমধ্যে তালিকায় আছে এলআরবি, ফিডব্যাক, অবসকিওর, আর্ক, ভাইকিংস, ওয়ার সাইট, ধ্রুবতারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হইচই, সিম্পনি, জলের গান, ব্ল্যাক মুন, তীরন্দাজ ও মেট্রিক্যাল দলগুলোর নাম।

অনুষ্ঠানটি চ্যানেল আই ও চ্যানেল আই অনলাইনের ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। এবারের ফেস্টটি নিবেদন করেছে স্বপ্ন ও ইয়ামাহা। পাওয়ার্ড বাই নন্দন।

ট্যাগ: bdnewshour24 আইয়ুব বাচ্চু