banglanewspaper

১৯৭৯ সালে যাত্রা শুরু করে মাইলস। তারপর গানে গানে কেটে গেছে চার দশকের পথ। চলতি বছরেই ৪০ বছরে পা দিয়েছে মাইলস। এ উপলক্ষে দেশ-বিদেশে ছয় মাসব্যাপী কনসার্ট করেন তারা। যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে ১৮টি কনসার্টে অংশ নেওয়ার মধ্য দিয়ে তাদের ৪০ বছর পূর্তির শুরু হয়। এরপর কানাডা ও অস্ট্রেলিয়া ট্যুর শেষে দলটির সর্বশেষ আয়োজনটি থাকছে ২৪ ডিসেম্বর ঢাকার বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে।

এমন ঘোষণাই দিলো আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিল।

সম্প্রতি রাজধানীর বনানীস্থ ক্লাব নটরডেমে মাইলসের সদস্য এবং সহযোগি প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে এক নৈশ্বভোজের আয়োজন করে উইন্ডমিল। এসময় ২৪ ডিসেম্বর গালা কনসার্টের ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে মাইলসসহ উপস্থিত ছিলেন ওয়ারফেজ, ভাইকিংস, সোলস, ফিডব্যাক এবং দলছুটের সদস্যরা।

অনুষ্ঠানে শাফিন আহমেদ জানান, মাইলসের চল্লিশ বছর পূর্তির সর্বশেষ আয়োজনটি আমরা বাংলাদেশেই রেখেছি। সবাইকে চমক দিতে আমাদের পাশাপাশি অন্যান্য ব্যান্ডও বাজাবে। ভক্তদের জন্য ঐদিন থাকবে বেশ কিছু সারপ্রাইজ।

আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিলের সিইও সাব্বির রহমান তানিম বলেন, মাইলস আমাদের দেশের অনেক কিছুর প্রথমের সঙ্গে যুক্ত। তাদের ভক্তদের কাছে এই আয়োজনকে তুলে ধরতে অনেকগুলো চমক নিয়ে হাজির হবে উইন্ডমিল। বিশ্বের অনেক দেশেই ব্যান্ড ভক্তদের নিয়ে এ ধরনের আয়োজন হয়। আমাদের দেশেও এই প্রচলন শুরু করছি।

আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিলের পক্ষ থেকে জানানো হয়, শুধু গান নয়, ৪০ বছর পূর্তি উপলক্ষে আরও বেশ কিছু আয়োজন করেছে। মাইলসের ব্যবহার করা বাদ্যযন্ত্রের প্রদর্শনী, মাইলসের বিভিন্ন সময়ের ছবি প্রদর্শন, মাইলসের বিভিন্ন অর্জন প্রদর্শন, গানের কথা এবং তার পেছনের কাহিনিসহ প্রদর্শনীর ব্যবস্থা করবে তারা। ইতিমধ্যে মাইলসের সদস্যদের মধ্যে হ্যাপি আখান্দ, মিল্টন আকবরসহ বেশ কয়েকজন মারা গেছেন। বিশেষ আয়োজনে তাদেরও স্মরণ করা হবে।
 

ট্যাগ: bdnewshour24 মাইলস