banglanewspaper

রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের ২৬ জেলায় পেট্রলপাম্পে অনির্দিষ্টকালের ধর্মঘট ১৫ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। গতকাল শনিবার ভোর ৬টা থেকে এই ধর্মঘটের ডাক দেয় পেট্রলপাম্প মালিক ও বাংলাদেশ জাতীয় ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

আজ সোমবার রাষ্ট্রীয় জ্বালানি প্রতিষ্ঠান বাংলাদেশ পেট্রলিয়াম করপোরেশনের (বিপিসি) কর্মকর্তাদের সঙ্গে পেট্রলপাম্প মালিকদের বৈঠকে ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

অনির্দিষ্টকালের ধর্মঘটে দেশের তিন বিভাগের জেলাগুলোতে তেল সরবরাহ বন্ধ হয়ে ব্যাপক ভোগান্তিতে পড়েন যানবাহনের মালিক, চালক ও সাধারণ যাত্রীরা।

পুলিশি হয়রানি বন্ধ ও তেলের দামের ওপর কমিশন ৭ শতাংশ বৃদ্ধিসহ ১৫ দফা দাবি বাস্তবায়নে সরকারের দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় গতকাল রোববার ভোর ৬টা থেকে জ্বালানি তেল উত্তোলন, বিপণন ও পরিবহন বন্ধ রেখে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছিলেন খুলনা, রাজশাহী ও রংপুরের পেট্রলপাম্প মালিক ও শ্রমিকরা।

বাংলাদেশ পেট্রলপাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে এই কর্মসূচি পালিত হয়। খুলনা, কুষ্টিয়া, ঝিনাইদহ, মেহেরপুর, মাগুরা ও নাটোরসহ তিন বিভাগের অন্য জেলাগুলোতে জ্বালানি তেল সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়ে ওইসব বিভাগের মানুষজন।

ট্যাগ: bdnewshour24 পেট্রলপাম্প