banglanewspaper

গিংয়ের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তিতুমীর হলের আট ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। বিভিন্ন মেয়াদে ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া এ ধরনের ঘটনায় সম্পৃক্ত না হতে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে এক ছাত্রকে।

প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক এবং বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সদস্যসচিব মিজানুর রহমানের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়। গতকাল বুধবার এই বিজ্ঞপ্তি জারি করা হয়।

এর আগে গত নভেম্বরের শেষ সপ্তাহে র‌্যাগিংয়ের ঘটনায় জড়িত থাকার দায়ে সোহরাওয়ার্দী  ও আহসানউল্লাহ  আবাসিক হলের ২৬ ছাত্রকে হল থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার ও সতর্ক করা হয়।

তিতুমীর হল থেকে আজীবনের জন্য বহিষ্কার ও একাডেমিক কার্যক্রম থেকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের মধ্যে আছেন মির্জা মোহাম্মদ গালিব, মো. তানভীর হাসনাইন, মো. জাহিদুল ইসলাম, মো. মুস্তাসিন মঈন, আসিফ মাহমুদ, মুনতাসির আহমেদ খান, মহিবুল্লাহ হক,  আসিফ মাহমুদ, আনফালুর রহমান।

আবাসিক হল থেকে বহিষ্কার বিভিন্ন মেয়াদে শাস্তি ও ভবিষ্যতের জন্য যেসব ছাত্রকে সতর্ক করা হয়েছে তাদের মধ্যে আছে মো. জাহিদুল ইসলাম, জিহাদুর রহমান, মো. এহসানুল সাদ, আবিদ–উল কামাল, মোহাম্মদ সায়াদ ও মাহমাদুল হাসান। এছাড়া ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে তিতুমীর হলের ছাত্র মো. হাসিবুল ইসলামকে।

ট্যাগ: bdnewshour24 বুয়েটে র‌্যাগিং তিতুমীর হল