banglanewspaper

খান মোঃ আসাদ উল্লাহ, ববি প্রতিনিধি: বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদোগে বরিশাল নগরীর প্রাণ কেন্দ্র অশ্বীনি কুমার টাউন হলে শুরু হয়েছে দুই দিন ব্যাপী বিজনেস কার্নিভাল। 

বৃহস্পতিবার সকাল ৯ টায় কার্নিভালের উদ্বোধন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো: আরিফ হোসেন ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগেরর সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ।

বিইউসিসির উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত এ কার্নিভালে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মালিকানাধীন ২২ টি সহ প্রায় অর্ধশত ব্যবসায় প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। বাণিজ্য মেলা এবং সংযোগের পাশাপাশি এই কার্নিভালে আকর্ষণীয় অংশ হিসেবে আরো থাকছে উদ্যোক্তা আড্ডা, স্টোরি টেলিং, লাইভ কনসার্ট, ফটোগ্রাফি ইভেন্ট, ফুড ফূর্তি ইত্যাদি।

দুই দিনের এ বিজনেস কার্নিভালের মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বিইউ রেডিও, প্রিন্টেড পার্টনার দ্যা ডেইলি স্টার, বার্তা ২৪, ফুড পার্টনার জুবায়ের মিষ্টান্ন ভান্ডার এবং স্পনসর করেছেন নাইটেক্স। আয়োজকদের এই উদ্যোগকে স্বাগত জানান বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

তিনি বলেন, "বিজনেস কার্নিভালের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। তাদের এই আয়োজন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এমনটাই প্রত্যাশা রইলো।"

এসময় উপাচার্য আরো উল্লেখ করেন, "বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় আমার শিক্ষার্থীরা চাকরির পাশাপাশি উদ্যোক্তা হয়েও অবদান রাখবে।"  এমন আয়োজনে ক্রেতা বিক্রেতারাও খুশি হয়েছেন।

সার্বিক বিষয়ে জানতে চাইলে ক্যারিয়ার ক্লাবের সভাপতি নাজমুল হাসান রিফাত বলেন, "সকাল থেকেই ক্রেতা বিক্রেতার সমাগম চোখে পরার মত। নতুন উদ্যোক্তাদের অনুপ্রাণিত ও নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টির জন্যই আমাদের এই উদ্যোগ।"

আয়োজনটি সম্পন্ন করতে বিইউসিসি এর সঙ্গে সার্বিকভাবে সহযোগিতা করছে ইভেন্ট ম্যানেজমেন্ট টিম ‘নকশা’।

ট্যাগ: bdnewshour24 বিইউসিসি