banglanewspaper

খোরশেদ আলম, সাভার: প্রতিনিধি: ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ তদন্তকারী কর্মকর্তা নির্বাচিত হয়েছেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) বিলায়েত হোসেন। গত অক্টোবর (২০১৯) মাসে ক্লু-লেস ডাকাতি মামলার রহস্য উদঘাটন, দুর্ধর্ষ ডাকাত গ্রেফতার ও ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করায় তাকে শ্রেষ্ট মামলা তদন্তকারী কর্মকর্তা নির্বাচিত করা হয়।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১০ টায় ঢাকা রেঞ্জের সম্মেলন কক্ষে তার হাতে সম্মাননা সনদ ও পুরস্কার তুলে দেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) মহোদয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, দক্ষতার সাথে সঠিকভাবে মামলার তদন্ত ও তদারকি করতে হবে। নারী নির্যাতন বিশেষ করে ধর্ষণ ও গণধর্ষণ মামলা নিবিড়ভাবে তদারকির মাধ্যমে অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনতে হবে। সাজা ও গ্রেফতারি পরোয়ানা নিয়ে কোন ব্যক্তি যেন পালিয়ে থাকতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেন এবং গ্রেফতারি পরোয়ানা তামিলে গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

আইজিপি বলেন, পুলিশি সেবা জনগণের কাছে পৌঁছে দেওয়া আমাদের দায়িত্ব। আমাদেরকে মানুষের মধ্যে নিরাপত্তাবোধ জাগিয়ে তুলতে হবে। তাদের সাথে আস্থার সম্পর্ক গড়ে তুলতে হবে। কোন নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। বাংলাদেশ পুলিশকে জনবান্ধব ও মানবিক পুলিশে পরিণত হতে হবে বলেও জানান পুলিশ প্রধান।

অপরাধ সভায় রেঞ্জের শ্রেষ্ঠ ১৯ জন অফিসার এবং মামলা তদন্তে সাফল্যের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ১৮ জন পুলিশ অফিসারকে পুরস্কার প্রদান করা হয়।
 
বিলায়েত হোসেন ৩৫ তম পুলিশ ক্যাডেটে এসআই পদে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দিয়ে সাহসিকতার সাথে প্রশিক্ষণ শেষে ঢাকা জেলার নবাবগঞ্জ ও পরে আশুলিয়া থানায় কর্মরত ছিলেন। বর্তমানে তিনি ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশে কৃতিত্বের সাথে কর্মরত আছেন।

বিলায়েত হোসেন বলেন, এই অর্জন আমার একার নয়, এই অর্জন সকলের। সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে ভালো কাজ করে দেশের মানুষের সেবা করতে চাই৷ এর আগে তিনবার ঢাকা জেলার শ্রেষ্ঠ এসআই হিসেবে সম্মাননা পেয়েছি। সিনিয়র স্যারদের সহযোগিতায় ভবিষ্যতে দেশ ও সমাজের জন্য কাজ করে এগিয়ে যেতে চাই৷
 
ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার) মহোদয়ের সভাপতিত্বে সভায় এসময় সিআইডি বাংলাদেশ পুলিশের ডিআইজি মোঃ মাইনুল হাসান পিপিএম (সেবা), ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান বিপিএম (বার), অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবির বিপিএম-পিপিএম ও ঢাকা জেলার পুলিশ সুপার মোহাম্মদ মারুফ হোসেন সরদার বিপিএম (সেবা), সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার পিপিএমসহ ঢাকা রেঞ্জের পুলিশ সুপারবৃন্দ ও অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন
 
উল্লেখ্য, এর আগে ঢাকা জেলায় ওয়ারেন্ট তামিল, মাদক নির্মূল, পাচার হওয়া নারী-শিশু উদ্ধার ও অসীম সাহসিকতার জন্য (অল-রাউন্ডার) চার বার শ্রেষ্ঠত্বের সম্মাননা পেয়েছেন ডিবি পুলিশের এই চৌকস কর্মকর্তা।

ট্যাগ: bdnewshour24 ডিবি