banglanewspaper

ক্লাব ফুটবলে তিনি শুধু সময়ের নন, সর্বকালের সেরাদের অন্যতম। বল পায়ে প্রায় প্রতি ম্যাচেই দেখাচ্ছেন ম্যাজিক। তার পথ ধরেই এক রাতে দুটো অর্জন যোগ হলো লিওনেল মেসির নামের পাশে। তার হ্যাটট্রিকেই শনিবার মায়োর্কার বিপক্ষে ৫-২ গোলে জয় তুলে নিয়েছে কাতালান ক্লাবটি।

এই সাফল্যে লা লিগার ইতিহাসে সর্বোচ্চ হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন কিং মেসি। স্পেনের শীর্ষ লিগে তার হ্যাটট্রিক সংখ্যা ৩৫টি। ৩৪টি করে হ্যাটট্রিক করে এতোদিন পাশাপাশি ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও মেসি। এখন এই অভিজাত রেকর্ড শুধুই বার্সার মহাতারকার।

নু ক্যাম্পে শনিবার রাতে ১৭, ৪১ ও ৮৩তম মিনিটে গোল তিনটি করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন মেসি। তার পাশাপাশি ম্যাচে গোল করেন লুইস সুয়ারেস ও অঁতোয়ান গ্রিজমান। ঘরের মাঠে এই মৌসুমে দারুণ দাপট দেখিয়ে যাচ্ছে বার্সা। পরিসংখ্যানটাই দেখুন-সবশেষ ৭ ম্যাচে করলেন ৩০ গোল। আর দল পেল লা লিগায় টানা ১৪তম জয়।

তবে ম্যাচটা সত্যিকার অর্থেই ছিল মেসির। শুরুর আগেই মাঠে নিয়ে এসেছিলেন তার ষষ্ঠ ব্যালন ডি’অর ট্রফি। ভক্তদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিতেই মেলে ধরলেন নিজেকে। হ্যাটট্রিকের যাদুতে পেছনে ফেললেন রিয়াল মাদ্রিদের সাবেক কিংবদন্তি রোনালদোকে।

এই সাফল্যে চলতি লা লিগার সর্বোচ্চ গোলদাতাও হয়ে গেলেন মেসি (১২)। পেছনে ফেললেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাকে (১১)।

আর তার দল বার্সাও উঠে গেছে শীর্ষে। কাতালান ক্লাবটির অর্জন ৩৪ পয়েন্ট। পয়েন্ট সমান হলেও গোল গড়ে পিছিয়ে এরপরই আছে রিয়াল মাদ্রিদ।

ট্যাগ: bdnewshour24 মেসি